২৮ জুলাই ২০২৪, ১৮:৪৫

৪ দিন ধরে নিখোঁজ ডিআইআইটি শিক্ষার্থী মাসরুর, ‘ডিবি পরিচয়ে’ তুলে নেওয়ার অভিযোগ

নিখোঁজ ডিআইআইটি শিক্ষার্থী মাসরুর হাসান  © সংগৃহীত

চারদিন ধরে নিখোঁজ রয়েছেন মাসরুর হাসান নামে এক শিক্ষার্থী। তাকে গত বৃহস্পতিবার (২৫ জুলাই) রাজধানীর ডেমরার বড়ভাঙ্গায় এলাকা থেকে ‘ডিবি পুলিশ’ পরিচয়ে তাকে তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে অভিযোগ পরিবারের।

নিখোঁজ মাসরুর হাসান ড্যাফোডিল ইনস্টিটিউট অব আইটির (ডিআইআইটি) অনার্স ১ম বর্ষের শিক্ষার্থী বলে জানা গেছে। তার বাবার নাম আবুল হাসেম।

ঘটনার প্রত্যক্ষদর্শী এলাকাবাসীর বরাত দিয়ে নিখোঁজের পরিবারের সদস্যরা জানান, গত বৃহস্পতিবার ডেমরা বড়ভাঙ্গায় ফজর নামাজের পর এক নিকটাত্মীয়ের বাসার নিচ থেকে অজ্ঞাত কিছু ব্যক্তি ‘ডিবি পরিচয়ে’ কালো কাপড়ে তাকে চোখ বেধে নিয়ে যাওয়া হয়েছে। ঘটনার চারদিন পরও তাকে আদালতে হাজির করা হয়নি। আশপাশের সকল থানায় যোগাযোগ করেও তার ব্যাপারে কোনো হদিস পাওয়া যায়নি। 

পরিবারের সদস্যরা জানান, মাসরুর হাসান ডেমরায় তার নিকটাত্মীয়ের বাসায় বেড়াতে গিয়েছিলেন। ঘটনার দিন ফজরের নামাজ পড়ে বাসা থেকে বের হয় মাসরুর হাসান। পরে বাসার নিচে গেলে ‘ডিবি পুলিশ’ পরিচয়ে তাকে তুলে নিয়ে যাওয়া হয়েছে।

এরপর ডেমরা থানা-পুলিশের কিছু সদস্য তার আত্মীয়ের বাসায় অভিযান পরিচালনা করে এবং মাসরুর হাসানকে কেন তারা আশ্রয় দিয়েছে এই অভিযোগে তার মামা ও মামার দুই কিশোর সন্তান ও তার ভাতিজাকে মারধর করে ডেমরা থানায় নিয়ে যায়। এসময় পুলিশ জানায়, মাসরুরকে তারা পায়নি। যদি তাকে তাদের হাজির না করা হয় তাহলে নাকি সবার লাশ বাসায় পাঠিয়ে দেওয়া হবে। পরবর্তীতে মাসরুরের মামা ও তার সন্তানদের কারাগারে প্রেরণ করা হয়েছে।

আজ রবিবার (২৮ এপ্রিল) সন্ধ্যায় মাসরুর হাসানের বড় ভাই মো. মুয়াজ দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বাসার নিচে ফজর নামাজ পড়ে বের হওয়ার সময় তাকে তুলে নিয়ে যাওয়া হয়েছে। কিন্তু ভাইকে চারদিন যাবৎ আদালতে হাজির করা হয়নি। আশপাশের সকল থানায় যোগাযোগ করেও তার ব্যাপারে কোনো হদিস পাওয়া যায়নি। 

তিনি জানান, আমরা ধারণ করছি তাকে সম্ভবত ডিবি কিংবা র‍্যাব তুলে নিয়ে যেতে পারে, তবে আমরা পুরোপুরি বিষয়টি নিশ্চিত হতে পারছিনা। এ অবস্থায় আমরা তার জীবন নিয়ে শঙ্কিত, পরিবারের পক্ষ থেকে মাসরুরের সন্ধান চাচ্ছি।