আহতদের প্রত্যেককে ১০ হাজার টাকা দিলেন প্রধানমন্ত্রী

ঢামেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা
ঢামেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © ফাইল ছবি

কোটা সংস্কার আন্দোলনে আহতদের দেখতে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে গিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় আহতদের চিকিৎসার জন্য আর্থিক সহায়তা করেছেন তিনি।

জানা গেছে, গতকাল শনিবার বিকেলে ঢামেকে যান প্রধানমন্ত্রী। সেখানে ক্যাজুয়ালটি বিভাগের দুটি কক্ষে চিকিৎসাধীন আহতদের খোঁজ-খবর নেন। এ সময় আহত প্রত্যেকের চিকিৎসার জন্য দশ হাজার টাকা করে আর্থিক সহায়তা দেন শেখ হাসিনা। প্রায় প্রত্যেকেই এই অর্থ গ্রহণ করেছেন বলে জানা গেছে।

নাম অপ্রকাশিত রাখার শর্তে ১০৩ নম্বর কক্ষে চিকিৎসা নেওয়া এক ব্যক্তির স্ত্রী আজ রবিবার দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, প্রধানমন্ত্রী এসেছিলেন। সবাইকে ১০ হাজার টাকা করে আর্থিক সহায়তা দিয়েছেন। তবে যে ধরনের ক্ষতি হয়েছে তাতে এই অর্থ খুব একটা কাজে আসবে না।

এদিকে কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে সহিংসতায় নিহত ৩৪ জনের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রবিবার সকালে রংপুর বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগের শিক্ষার্থী আবু সাঈদসহ দেশের বিভিন্ন স্থানে নিহত ৩৪ জনের পরিবারের সদস্যরা গণভবনে আসেন।

প্রধানমন্ত্রী নিহতদের স্বজনদের সঙ্গে কথা বলেন, তাদের খোঁজ-খবর নেন। অনেকে প্রধানমন্ত্রীকে জড়িয়ে ধরে কান্নায় ভেঙে পড়েন। এ সময় আবেগাপ্লুত হন প্রধানমন্ত্রী শেখ হাসিনাও। প্রধানমন্ত্রী তাদের সান্ত্বনা দেওয়ার চেষ্টা করেন।

এ সময় গণভবনের ব্যাংকোয়েট হলে হৃদয়বিদারক পরিবেশের সৃষ্টি হয়। প্রধানমন্ত্রী ৩৪ জনের পরিবারের সদস্যদের হাতে আর্থিক সহায়তা হিসেবে পারিবারিক সঞ্চয়পত্র এবং নগদ অর্থ তুলে দেন।

এ সময় গণভবনে উপস্থিত ছিলেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।


সর্বশেষ সংবাদ