কোটা সংস্কার ইস্যুতে এবার মুখ খুললেন ফারাজ করিম চৌধুরী

ফারাজ করিম চৌধুরী
ফারাজ করিম চৌধুরী  © ফাইল ছবি

সারাদেশে চলছে শিক্ষার্থীদের কোটা সংস্কার আন্দোলন। এ আন্দোলনে শিক্ষার্থীরা যেভাবে তরুণ প্রজন্মের প্রতিনিধিদের সমর্থন আশা করেছিলেন, সেভাবে পাচ্ছিলেন না। অবশ্য শিক্ষার্থীদের এ অভিযোগ দীর্ঘদিনের পুরোনো। এতোদিন চুপ থাকলেও এবার আন্দোলন নিয়ে কথা বলছেন অনেকেই। এরমধ্যে এবার মুখ খুললেন সামাজিক মাধ্যমে পরিচিত মুখ চট্টগ্রামের তরুণ রাজনীতিবিদ ফারাজ করিম চৌধুরী।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দেয়া এক পোস্টে তিনি বলেন, আমার উপর আপনারা হতাশ, আমি আপনাদের কাছে ক্ষমা চেয়ে নিলাম । গত এক দশক ধরে আমার যত ভালো কাজ খারাপ কাজ, সঠিক কাজ বেঠিক কাজ, আলোচনা সমালোচনা, ভুল ত্রুটি সব আপনাদের সামনেই ছিল।

কখনো আমাকে উৎসাহ দিয়েছেন তো কখনো আমার সমালোচনা করেছেন তবে যাই করেছেন, আমার ভালোর জন্যই করেছেন। যেই সম্মান আল্লাহ রাব্বুল আলামিন আপনাদের মাধ্যমে আমাকে দিয়েছেন তা আমার ভাবনার বাইরে ছিল। আমার জীবনে যতগুলো ভালো কাজের অর্জন, তা আপনারা না থাকলে সম্ভব ছিল না। আজকের এই ফারাজ তৈরী হওয়ার পিছনে যাদের এত বড় ভূমিকা, তাদের কাছে ক্ষমা চেয়ে নিতে আমার কোনো দ্বিধাদ্বন্দ্ব নেই। 

শিক্ষার্থীরা তাদের অধিকার আদায়ের জন্য কোটা সংস্কারের যে আন্দোলন করছে সে আন্দোলন তার জায়গায় চলবে এবং ইনশাআল্লাহ সরকারের লিভ টু আপিলে আদালতে শিক্ষার্থীদের বিজয় হবে। তবে রক্তের বিনিময়ে কেনা এদেশের রাজপথে শিক্ষার্থীদের রক্ত ঝরানো বা তাদের জীবন বিপন্ন হওয়া কোনো ভাবে কাম্য নয় । তাদের নিরাপত্তা দিতেই হবে এই মুহূর্তে এটি আমার প্রধান দাবি।

 

সর্বশেষ সংবাদ