১৩ জুলাই ২০২৪, ২৩:১৫

পাহাড়ি ঢলে ভেসে গেল স্কুলছাত্রী

পাহাড়ি ঢলে ভেসে গেল স্কুলছাত্রী  © সংগৃহীত

নেত্রকোনার কলমাকান্দায় পাহাড়ি ঢলের পানির স্রোতে সাত বছর বয়সী বৃষ্টি ঋষি নামে এক শিশু ভেসে গেছে। নিখোঁজ বৃষ্টি ঋষি একই ইউনিয়নের আগবগাজান গ্রামের কৃপেন্দ্র ঋষি ও ববিতা ঋষি দম্পতির মেয়ে। সে আগবকাজান সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রথম শ্রেণীর শিক্ষার্থী ছিল। এ প্রতিবেদন লেখা পর্যন্ত কোনো সন্ধান পাওয়া যায়নি।

শনিবার (১৩ জুলাই) সকালের দিকে উপজেলার সদর ইউনিয়নের বাবনি গ্রামের কাঁচা রাস্তার ওপর দিয়ে হেঁটে যাওয়ার সময় পাহাড়ি ঢলের পানির স্রোতে এ ঘটনাটি ঘটেছে।

প্রত্যক্ষদর্শী ও নিখোঁজ শিশু বৃষ্টি ঋষির পরিবার সূত্রে জানা গেছে, দুদিনের ফের ভারী বৃষ্টি ও পাহাড়ি ঢলের কারণে কলমাকান্দা উপজেলার নদ নদীর পানি বৃদ্ধি পেয়েছে। এতে করে প্লাবিত হয়েছে উপজেলার নিম্নাঞ্চলের বেশ কিছু কাঁচা রাস্তা ।শনিবার সকাল বগাজান গ্রাম নিজ বাড়ী থেকে বৃষ্টির বড় ভাই সোহাগ ঋষি বের হন।

এর কিছুক্ষণ পর বাবনী গ্রামে ফুটবল খেলার মাঠ সংলগ্ন কাঁচা রাস্তায় এসে পিছনে ফিরে দেখতে পায় তার ছোট বোন বৃষ্টি ঋষিকে। তারপর ওই কাঁচা রাস্তার ওপর পানি দেখে ছোট বোন বৃষ্টিকে বুঝিয়ে বাড়ীর দিকে যাওয়ার জন্য ওই ব্রিজের ওপর রেখে ভাই সোহাগ চলে যায়।

এসময় প্রত্যক্ষদর্শী আব্দুল কুদ্দুছ নামে এক জেলে দেখতে পান ব্রিজ থেকে নেমে পানিতে তলিয়ে যাওয়া রাস্তায় একটা শিশু হাঁটছে। তা দেখে তিনি তার নৌকা নিয়ে ওই শিশুর কাছে আসতে রওনা দেন। কাছাকাছি যেতে যেতেই আব্বু আব্বু বলে ওই শিশুটি তার পা পিছলে রাস্তার ওপরে পানিতে পড়ে যায়। ওই রাস্তার ওপরে পানির স্রোত থাকায় টিকতে পারে নাই শিশুটি। পানির স্রোতে ভেসে যায় বৃষ্টি ঋষি নামে শিশুটি। পরে আশপাশের লোকজন অনেক চেষ্টা করেও তার কোনো সন্ধান পাননি। 

খবর পেয়ে সকালেই ঘটনাস্থল পরিদর্শন করে কলমাকান্দা ফায়ার সার্ভিস স্টেশনের একটি দল। কলমাকান্দা ফায়ার সার্ভিস স্টেশনের ইনচার্জ আশরাফুল ইসলাম জানান, জেলায় ডুবুরি দল না থাকায় কিশোরগঞ্জ জেলার ফায়ার সার্ভিসের ডুবুরি দল এসে উদ্ধার কাজ শুরু করলেও সন্ধ্যা পর্যন্ত বৃষ্টির কোন খোঁজ পাওয়া যায়নি।