০৯ জুলাই ২০২৪, ১২:১৬

কলকাতায় ছিনতাই হওয়া আইফোন চট্টগ্রাম থেকে উদ্ধার

দীপান্বিতা সরকার  © সংগৃহীত

আড়াই মাস আগে ভারতের কলকাতায় এক নারীর কাছ থেকে ছিনতাই হওয়া একটি মুঠোফোন (আইফোন) চট্টগ্রাম নগর থেকে উদ্ধার করেছে গোয়েন্দা পুলিশ। ফোনের মালিক দীপান্বিতা সরকার পরে তা বুঝে নিয়েছেন।

গত ২৪ এপ্রিল কলকাতার মহেশতলা থানার অধীন জিনজিরা বাজার এলাকায় ফ্লাইওভারের উপর দাঁড়িয়ে দীপান্বিতা সরকার নামে এক তরুণী চিকিৎসক মোবাইলে কথা বলছিলেন। হঠাৎ করে তার হাত থেকে মোবাইলটি কেড়ে নিয়ে পালিয়ে যায় দুর্বৃত্তরা। ওই তরুণী তার ফোনটিকে ট্র্যাক করতে থাকেন। পরবর্তীকালে দেখা যায় ফোনটির অবস্থান বাংলাদেশে।

এরপর ওই তরুণী বাংলাদেশের চট্টগ্রাম মেট্রোপলিটান পুলিশের সাথে যোগাযোগ করেন। তদন্তে নামে বাংলাদেশ পুলিশের সিআইডি। কয়েকদিনের চেষ্টায় ফোনটিকে উদ্ধার করে। উদ্ধার অভিযানকারী দলের নেতৃত্ব দেন সিএমপি ডিবির এসআই রবিউল ইসলাম।

গোয়েন্দা পুলিশের বন্দর-পশ্চিম জোনের উপ-কমিশনার (অতিরিক্ত ডিআইজি) আলী হোসেন বলেন, নগরীর রেয়াজউদ্দিন বাজার এলাকা থেকে গোয়েন্দা পুলিশের বন্দর-পশ্চিম বিভাগের একটি দল ‘আইফোন-১৪ প্লাস’ সেটটি উদ্ধার করেছে। তারপর মোবাইল সেটটি কলকাতায় এর মালিক দ্বীপান্বিতা সরকারে কাছে পাঠিয়েও দেওয়া হয়েছে।

গত ৬ জুলাই ফোনটি তার মালিক দীপান্বিতা সরকারকে বুঝিয়ে দেওয়া হয়েছে। ফোন পেয়ে উচ্ছ্বসিত পেশায় পশ্চিমবঙ্গের বিধানসভায় কর্মরত চিকিৎসক দীপান্বিতা সরকার। চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশ পুলিশ যদি অগ্রাধিকারের ভিত্তিতে না দেখত, তবে হয়তো কোনদিনই এটা খুঁজে পেতাম না। এবং এই ফোনের লক খুলে ফেললে আমার আরো বড় ক্ষতি হয়ে যেতে পারত।’