০৭ জুলাই ২০২৪, ১৬:৩২

শাহবাগ মোড়ে রোগীবাহী অ্যাম্বুলেন্স যাতায়াতে বাধা দিচ্ছেন না আন্দোলনকারীরা

  © টিডিসি ফটো

আজ রবিবারও রাজধানীর শাহবাগ মোড় অবরোধ করেছেন কোটা সংস্কার আন্দোলনকারীরা। এই সময় শাহবাগ মোড়ের পাশে থাকা বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতাল ও বারডেম হাসপাতালে রোগী ও তাদের স্বজনদের গাড়ি নিয়ে আটকে পড়ে থাকতে দেখা গেছে। যদিও আটকে থাকা গাড়ির মধ্যে অ্যাম্বুলেন্সগুলো ছেড়ে দিচ্ছেন আন্দোলনকারীরা। ফলে রোগী নিয়ে আসা স্বজনদের কিছুটা দুর্ভোগে পড়তে দেখা গেছে।

বিকেল ৪টার পর শাহবাগ মোড় ঘুরে এই চিত্র দেখা যায়। এই সময় শত শত গাড়ি আটকে থাকতে দেখা যায়। একইভাবে সাইন্সল্যাবের মোড়ে ৭ কলেজের শিক্ষার্থীরা অবরোধ করায় সেদিকেও যান যানবাহন আটকে যায়। 

এদিকে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনকারীরা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ঘুরে বিকেল পৌনে চারটার দিকে শাহবাগ মোড় অবরোধ করে। একই সময়ে ছাত্রলীগের নেতাকর্মীদের ঢাকা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে অবস্থান করতে দেখা যায়। 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল হাসপাতালের সামনে মো. কামাল নামে এক রোগী স্বজনের সাথে কথা হয় দ্যা ডেইলি ক্যাম্পাসের সঙ্গে। তিনি জানান, তার স্বজনকে দেখতে হাসপাতালে আসলেও গাড়ি বন্ধ হয়ে যাওয়ায় দূরে গাড়ি থেকে নেমে যান। এসময় তাকে হেঁটে হাসপাতালের দিকে যেতে দেখা গেছে।