০৭ জুলাই ২০২৪, ১২:০৬

জিনিসপত্রের দাম বাড়ছে, মজুরি কমছে: জিএম কাদের

জি এম কাদের  © সংগৃহীত

জাতীয় পার্টির চেয়ারম্যান ও জাতীয় সংসদের বিরোধীদলীয় নেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, দেশের বর্তমান অবস্থা ভালো নয়, সাধারণ মানুষ অনেক কষ্টে জীবনযাপন করছে। জিনিসপত্রের দাম যেভাবে বাড়ছে, মানুষের আয়-ইনকাম সেভাবে কমছে।

শনিবার (৬ জুলাই) গাজীপুর মহানগরের তেলিপাড়া এলাকায় সাগর-সৈকত কনভেনশন সেন্টারে আয়োজিত জাতীয় পার্টির দ্বিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে জিএম কাদের এসব কথা বলেন।

তিনি বলেন, জিনিসপত্রের দাম বাড়ছে, মজুরির দাম কমছে। ডলারের সঙ্গে আমাদের টাকার মানের অবমূল্যায়ন হচ্ছে। ডলারের দাম বেড়ে গেছে। দেশে পর্যাপ্ত ডলার নেই। আমাদের আমাদের বিভিন্ন পণ্যের আমদানি ব্যয় বাড়ছে, সঙ্গে সঙ্গে রিজার্ভও কমে যাচ্ছে।

নেতাকর্মীদের উদ্দেশে জিএম কাদের বলেন, খালি কর্মীবাহিনী জোগালেই সংগঠন শক্তিশালী হবে না। সংগঠনকে শক্তিশালী করতে হলে আমাদের রাজনীতি দিতে হবে। জনগণ যেই রাজনীতি চায়, তাদের সেই রাজনীতি দিতে হবে। রাজনীতি করতে হলে কষ্ট করতে হয়, কষ্টের জন্য প্রস্তুত থাকতে হয়। যেকোনও সময় যেকোনও বিপদে দাঁড়াতে হবে। তাহলেই সংগঠন এগিয়ে যাবে। তা না পারলে জাতীয় পার্টি হবে না। তখন যে সংগঠন হবে তা হবে অপকর্ম/কুকর্মের সংগঠন।

জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও গাজীপুর জেলা কমিটির আহ্বায়ক আব্দুস সাত্তার মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত এ সম্মেলনে প্রধান বক্তা ছিলেন জাতীয় পার্টির মহাসচিব ও জাতীয় সংসদের বিরোধীদলীয় চিফ হুইপ মো. মুজিবুল হক চুন্নু। সম্মেলন পরিচালনা করেন গাজীপুর জেলা জাতীয় পার্টির সদস্য সচিব মো. কামরুজ্জামান মন্ডল।

সম্মেলনে আরও বক্তব্য রাখেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব অ্যাড. মো. রেজাউল ইসলাম ভূঁইয়া, প্রেসিডিয়াম সদস্য শেরীফা কাদের, প্রেসিডিয়াম সদস্য মো. জহিরুল ইসলাম জহির, সিনিয়র ভাইস চেয়ারম্যান মো. আরিফুর রহমান খান, সিনিয়র যুগ্ম-মহাসচিব বীর মুক্তিযোদ্ধা গোলাম মোহাম্মদ রাজু, জাপার ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন, গাজীপুর মহানগর কমিটির আহ্বায়ক মো. শরিফুল ইসলাম, কেন্দ্রীয় কমিটির সদস্য মো. রফিকুল ইসলামুগব অনেকে।