২৭ জুন ২০২৪, ১২:০৮

১৫ লাখ টাকা দাম চাওয়া সাদিক এগ্রোর সেই ছাগলের ক্রয় মূল্য কত?

সাদেক এগ্রোর ১৫ লাখ টাকা দাম চাওয়া ছাগল  © ফাইল ফটো

ছাগলকাণ্ডের সেই ১৫ লাখ টাকার ছাগল নিয়ে দেশব্যাপী তুলকালাম হয়ে গেলেও আলোচিত সেই ছাগলটি দেশীয় জাতের বলে জানা গেছে। অল্প মূল্যে কেনা হলেও ঈদকে কেন্দ্র করে এ ছাগলের দাম চাওয়া হয় ১৫ লাখ টাকা।

সাদেক এগ্রোর সাথে সংশ্লিষ্ট একটি সূত্র জানিয়েছে, ছাগলটি যশোরের একটি বাজার থেকে দুই মাস আগে কেনা হয়েছিল। স্থানীয় এক ব্যক্তির কাছ থেকে ১ লাখ টাকায় কেনা হয় ছাগলটি। তবে ঈদ সামনে রেখে সেটি বিদেশি ব্রিটল জাতের ছাগল বলে সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল করেন মোহাম্মদ ইমরান হোসাইন।

এরপর এর দাম নির্ধারণ করা হয় ১৫ লাখ টাকা, যেটি ক্রয় করেন আলোচিত এনবিআর কর্মকর্তা মতিউরপুত্র মুশফিকুর রহমান ইফাত। তবে ইফাত ১ লাখ টাকা অগ্রীম দিয়েও ছাগলটি নেননি বলে জানা গেছে।

সাদেক এগ্রোর ইনচার্জ মো. শরীফ যশোর থেকে ছাগলটি ঢাকায় নিয়ে আসার বিষয়টি স্বীকার করেছেন।

এদিকে আজ বৃহস্পতিবার মোহাম্মদপুরে সাদিক এগ্রো ফার্মে উচ্ছেদ অভিযান শুরু করার কথা ছিল ঢাকা উত্তর সিটি করপোরেশনের। কিন্তু এর আগেই আলোচিত এই এগ্রো ফার্মের জন্য তৈরি স্থাপনা ভেঙে ফেলা হচ্ছে।

জানা গেছে, রাত থেকেই সাদিক অ্যাগ্রোর বেশ কিছু গরু সরিয়ে নেওয়া হয়েছে। সেউ সঙ্গে অবৈধভাবে দখল করে রাখা অস্থায়ী কিছু স্থাপনাও সরিয়ে নিয়েছে তারা। আজ বৃহস্পতিবার সকাল থেকে সাদিক এগ্রোর লোকজন স্থাপনা ভেঙে ফেলার কাজ শুরু করে।