২০ জুন ২০২৪, ০০:১২

১ প্রেমিকা নিয়ে দ্বন্দ্ব: বিশেষ অঙ্গ খোয়ানো ২ বন্ধুর ১ জনের মৃত্যু

নিহত বেলাল হোসেন  © সংগৃহীত

এক নারীর প্রেমে দুই বন্ধু। এ নিয়ে তাদের মধ্যে দ্বন্দ্ব চলছিলো। এরই জের ধরে বেলাল হোসেন (২০) নামে এক যুবক তার বন্ধু সিরাজুল ইসলামের (২১) পুরুষাঙ্গ ব্লেড দিয়ে কেটে দিয়েছেন বলে অভিযোগ উঠেছে। এদিকে ওই ঘটনার কিছু সময় পর অভিযুক্ত বেলাল হোসেনকেও পুরুষাঙ্গ, শ্বাসনালি ও পেট কাটা অবস্থায় পার্শ্ববর্তী একটি পাটক্ষেত থেকে উদ্ধার করে স্থানীয়রা। বুধবার (১৯) রাতে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বেলাল হোসেনের মৃত্যু হয়। 

গাইবান্ধার সাঘাটা উপজেলার কামালের পাড়া ইউনিয়নের সুজালপুর গ্রামে মঙ্গলবার দুপুরে এ চাঞ্চল্যকর ঘটনা ঘটেছে। মৃত বেলাল হোসেন কামালেরপাড়া ইউনিয়নের সুজালপুর গ্রামের মফিজল হকের ছেলে এবং ভুক্তভোগী সিরাজুল ইসলাম পার্শ্ববর্তী ঘুড়িদহ ইউনিয়নের পবনতাইড় গ্রামের তোতা মিয়ার ছেলে।

কামালেরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শাহিনুর ইসলাম সাজু বলেন, এক মেয়ে নিয়ে দুই বন্ধুর সম্পর্কে টানাপড়েন সৃষ্টি হয়। মেয়েটি যুবক বেলালের নিকট আত্মীয়। এরইমধ্যে বেলাল জানতে পারে, তার আত্মীয় ওই মেয়ের সঙ্গে সিরাজুলের গোপনে প্রেমের সম্পর্ক গড়ে উঠেছে। 

তিনি আরও বলেন, বিষয়টি নিশ্চিত হওয়ার পর বেলাল ঈদের পরদিন বন্ধু সিরাজুলকে বাড়িতে ঈদের দাওয়াত দিয়ে ডেকে নেয়। তারপর ঘরে নিয়ে জোরপূর্বক সিরাজুলের লিঙ্গ ব্লেড দিয়ে কেটে দেয় বেলাল। এসময় ধ্বস্তাধস্তিতে সিরাজুলের ডান হাতের দুই জায়গায় মারাত্মক জখম হয়।

পরে সিরাজুলের চিৎকারে আশেপাশের লোকজন এসে গুরুতর রক্তাক্ত অবস্থায় তাকে উদ্ধার করে প্রথমে সাঘাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। পরে উন্নত চিকিৎসার জন্য তাকে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। 

এদিকে ঘটনার পর থেকেই অভিযুক্ত বেলাল হোসেন ও তার পরিবারের লোকজন বাড়ি থেকে পালিয়ে যায়। একইদিন বিকেলে কামালেরপাড়া ইউনিয়নের একটি বিলের পাটক্ষেতে বেলালকে  শ্বাসনালি, পেট ও লিঙ্গ কাটা অবস্থায় পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। পরে তাকেও রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে বগুড়ার শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসাপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে বেলাল হোসেনের মৃত্যু হয়। 

সাঘাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মততাজুল হক বলেন, এ ঘটনার পর একাধিকবার ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। আজ বগুড়ায় চিকিৎসাধীন অবস্থায় বেলাল হোসেন মারা গেছেন। নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য গাইবান্ধা জেনারেল হাসপাতালের মর্গে পাঠানো হবে। এ ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহণের বিষয়টি প্রক্রিয়াধীন রয়েছে।