১৩ জুন ২০২৪, ১৬:১৪

ঈদের পর থেক নতুন শিডিউলে চলবে মেট্রোরেল

  © সংগৃহীত

সরকারি অফিসের নতুন সময়সূচি অনুযায়ী মেট্রোরেল চলাচলের শিডিউলেও পরিবর্তন আনা হয়েছে। যা ঈদের পর আগামী ১৯ জুন থেকে কার্যকর হবে। বৃহস্পতিবার (১৩ জুন) বিকেলে রাজধানীর ইস্কাটনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) কার্যালয়ে জরুরি সংবাদ সম্মেলনে মেট্রোরেলের ব্যবস্থাপনা পরিচালক এম এ এন ছিদ্দিক এ তথ্য জানান।

এছাড়াও ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড এর বিজ্ঞপ্তিতে জানানো হয়, সকাল ৭.১০ মিনিটে এবং সকাল ৭.২০ মিনিটে উত্তরা উত্তর মেট্রোরেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া মেট্রো ট্রেন দুইটিতে শুধুমাত্র এমআরটি/র‌্যাপিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে। রাত ০৯.১৩ মিনিটের পর মতিঝিল মেট্রোরেল স্টেশন থেকে ছেড়ে যাওয়া মেট্রো ট্রেনসমূহে শুধুমাত্র এমআরটি/র‌্যাপিড পাস ব্যবহার করে ভ্রমণ করা যাবে। রাত ০৯.১০ মিনিটের পর মেট্রোরেল স্টেশনসমূহের সকল টিকিট বিক্রয় অফিস এবং টিকিট বিক্রয় মেশিন বন্ধ হয়ে যাবে। সকল মেট্রোরেল স্টেশন হতে সকাল ০৭.১৫ মিনিট থেকে রাত ০৯.১০ মিনিট পর্যন্ত একক যাত্রার টিকিট ক্রয় করা যাবে। একই সঙ্গে এমআরটি পাস ক্রয় এবং এমআরটি/র‌্যাপিড পাস টপ আপ করা যাবে।

এছাড়াও জানানো হয়, ঈদ-উল-আযহা উপলক্ষ্যে কোরবানীর পশুর চামড়া ও কাঁচা বা রান্না করা মাংস মেট্রো ট্রেনে বহন করা যাবে না। ইতোপূর্বে আরোপিত অন্যান্য নিষেধাজ্ঞা বহাল থাকবে। ঈদ-উল-আযহা ২০২৪ উপলক্ষ্যে আগামী ১৭ জুন মেট্রো ট্রেন চলাচল বন্ধ থাকবে।