০৫ জুন ২০২৪, ১০:১২

‌সিলেটে বন্যার পা‌নিতে ভেসে আসলো শিশুর মরদেহ

‌সিলেটে বন্যার পা‌নিতে ভেসে আসলো শিশুর মরদেহ  © সংগৃহীত

এ যেন এক মর্মান্তিক দৃশ্য। সিলেটের জকিগঞ্জে বন্যার পানিতে ভেসে আসা অজ্ঞাতনামা এক মেয়েশিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। ওই শিশুর আনুমানিক বয়স এক বছর বলে জানিয়েছে পু‌লিশ‌। ধারণা করা হচ্ছে, দুই থেকে তিন দিন আগে বন্যার পানিতে ডুবে মৃত্যু হয় শিশুটির। তবে নিহত শিশুর পরিচয় নিশ্চিতে কাজ করছে পুলিশ। 

মঙ্গলবার (৪ জুন) বিকেলে জকিগঞ্জ সদর ইউনিয়ন পরিষদের (ইউপি) গদিরাশি গ্রামসংলগ্ন বিল থেকে মরদেহটি উদ্ধার করা হয়।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা গেছে, সম্প্রতি বন্যার পানিতে জকিগঞ্জ উপজেলার প্রায় দেড় শ গ্রাম প্লাবিত হয়েছে। ভারত থেকে নেমে আসা ঢল এবং সুরমা নদীর পাইলিং ভেঙে গ‌দিরা‌শি গ্রামেও বন্যার পানি ঢুকেছে। এসব পানি গ্রামের পাশের একটি বিল দিয়ে নেমে যায়। ওই বিলে গতকাল মঙ্গলবার বিকেলে স্থানীয় বাসিন্দারা এক‌টি লাশ ভেসে উঠতে দেখে পুলিশকে জানান। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই শিশুর অর্ধগলিত মরদেহ উদ্ধার করে।

এ বিষয়ে জকিগঞ্জ থানার পরিদর্শক (তদন্ত) সুকান্ত চৌধুরী বলেন, তাৎক্ষণিকভাবে উদ্ধার করা মরদেহের কোনো পরিচয় পাওয়া যায়নি। ধারণা করা হচ্ছে, বন্যার পানির সঙ্গে মরদেহটি ভেসে সেখানে এসেছে। আশপাশের কয়েকটি এলাকার কোনো শিশু নিখোঁজ হয়েছে, এমন তথ্যও নেই পুলিশের কাছে। ময়নাতদন্তের জন্য মরদেহটি সিলেট এম এ জি ওসমানী মেডিকেল কলেজের মর্গে পাঠানো হয়েছে। পরে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

তিনি আরও বলেন, ‘লাশের ময়নাতদন্ত শেষে পরবর্তী সিদ্ধান্ত নেওয়া হবে এবং পরিচয় নিশ্চিতে পুলিশ কাজ করছে।’