কক্সবাজার স্পেশাল ট্রেন চলাচল বন্ধ

কক্সবাজার রুটে বিশেষ ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে
কক্সবাজার রুটে বিশেষ ট্রেন চলাচল বন্ধ করে দেওয়া হয়েছে  © ফাইল ছবি

কক্সবাজার রেলপথে বন্ধ করে দেওয়া হয়েছে ‘কক্সবাজার স্পেশাল’ ট্রেন। বুধবার বিশেষ ট্রেনটি চলাচল করলেও বৃহস্পতিবার (৩০ মে) থেকে পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত ট্রেনটির চলাচল বন্ধ থাকবে। যাত্রীদের ব্যাপক চাহিদার পরও ইঞ্জিন ও লোকোমাস্টার (চালক) সংকটে ট্রেনটি বন্ধ করা হয়েছে বলে জানা গেছে। 

রেলওয়ের পূর্বাঞ্চলের সহকারী প্রধান পরিচালন কর্মকর্তা (এসিওপিএস) কামাল আখতার হোসেন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, রেলওয়ের মহাপরিচালকের কার্যালয় থেকে কক্সবাজার স্পেশাল-৩ ও ৪ ট্রেনটি ১০ জুন পর্যন্ত চলাচলের নির্দেশনা দেওয়া হয়েছিল। কিন্তু যান্ত্রিক বিভাগ থেকে ইঞ্জিন ও লোকোমাস্টারের সংকটের কথা জানানো হয়েছে। এ জন্য বিশেষ ট্রেন বুধবার পর্যন্ত চলবে। ৩০ মে থেকে ১০ জুন পর্যন্ত ট্রেন চলাচল বাতিল করা হয়েছে বলে জানানো হয়েছে।

পূর্বাঞ্চল রেলওয়ের চট্টগ্রাম বিভাগীয় রেলওয়ে ব্যবস্থাপক মো. সাইফুল ইসলাম বলেছেন, ইঞ্জিন ও লোকোমাস্টার সংকটে চট্টগ্রাম-কক্সবাজার রুটে কক্সবাজার বিশেষ ট্রেন চলাচল আপাতত বন্ধ থাকবে। রোজার ঈদের আগে ট্রেনটি চালু হয়েছিল। যাত্রী চাহিদা থাকায় কয়েকবার ট্রেনটি চলাচলের সময় বাড়ানো হয়।

আরো পড়ুন: সকাল থেকে মেট্রোরেল চলাচলে বিঘ্ন

জানা গেছে, আগামী ১০ জুন পর্যন্ত বিশেষ ট্রেনটি চলাচলের কথা ছিল। তবে এর ১২ দিন আগে রেলওয়ে কর্তৃপক্ষ বন্ধ করে দিয়েছে। তবে ঢাকা-কক্সবাজার রুটে বিরতিহীন কক্সবাজার এক্সপ্রেস ও পর্যটক এক্সপ্রেস চলাচল অব্যাহত থাকবে।

কর্মকর্তারা জানিয়েছেন, ইঞ্জিন ও লোকোমাস্টার সংকট কাটলে চট্টগ্রাম-কক্সবাজার রুটে বিশেষ ট্রেনটি ফের চালু করা হবে। এ রুটে আরো কয়েকটি ট্রেন চালুরও উদ্যোগ রয়েছে।


সর্বশেষ সংবাদ