২৬ মে ২০২৪, ১৫:৪৯

দেশের অংশ ভাড়া দিয়ে আমি ক্ষমতায় যেতে চাই না: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © ফাইল ছবি

প্রধানমন্ত্রী বলেন, দেশের অংশ ভাড়া দিয়ে বা কারো হাতে তুলে দিয়ে আমি ক্ষমতায় আসতে চাইনা। যদি জনগণ চায় ক্ষমতায় আসতে তাহলে আসবো নাহয় আসবো না।

বৃহস্পতিবার (২৩ মে) গণভবনে মহাজোটের শীর্ষস্থানীয় নেতাদের সাথে দ্বাদশ সংসদ নির্বাচনের পর প্রথম বৈঠকে তিনি একথা বলেন। বঙোপোসাগরে ঘাঁটি তৈরিতে বিদেশি শক্তিকে অনুমতি দানের বরাতে আগামী সরকার নির্বাচনে পুনরায় ক্ষমতায় আসীন হওয়া যাবে এমন প্রস্তাবনা পেয়েছেন জানিয়ে প্রধানমন্ত্রী এই কথা বলেন।

বাংলাদেশে ইলেকশনের ষড়যন্ত্র প্রসঙ্গ তুলে তিনি বলেন বাংলাদেশে ইলেকশন হতে দিবে এবং আমার ক্ষমতায় আসতেও অসুবিধা হবেনা যদি আমি বাংলাদেশে কারো এয়ারবেস করতে দেই। কিন্তু আমি বলেছি আমি বঙ্গবন্ধু শেখ মুজিবের মেয়ে, দেশের অংশ ভাড়া দিয়ে বা কারো হাতে তুলে দিয়ে আমি ক্ষমতায় যেতে চাইনা।

চট্টগ্রাম ও মিয়ানমারের কিছু অংশ নিয়ে খ্রিষ্টান রাষ্ট্র বানানোর চক্রান্ত এখনো বিদেশি শক্তির আছে জানিয়ে তিনি বলেন, ভারত মহাসাগর আর বঙোপোসাগর প্রাচীন কাল থেকেই বাণিজ্যের জন্য প্রসিদ্ধ আর এই জায়গায় কোনো কন্ট্রভার্সি নেই বলে তাই এখানে ঘাঁটি করবে। সেটা আমি হতে দিচ্ছি না এটাই আমার অপরাধ।

তিনি আরও বলেন, এয়ারবেস করে কার উপর হামলা করবে? একটা দেশ তো না, আমি তো জানি আরও কোথায় যাবে। সেকারণে আমাদের সমস্যায় সবসময় পড়তে হচ্ছে, হবে, আমি জানি কিন্তু আমি ওটা পাত্তা দিচ্ছি না সোজা কথা।

এছাড়া দেশের রিজার্ভ ও মুদ্রাস্ফীতি নিয়ে কথা বলেন এবং মুদ্রাস্ফীতি নিয়ে দেশের জনগণের সচেতনতার প্রশংসা করেন প্রধানমন্ত্রী। পাশাপাশি রোহিঙ্গা জনসংখ্যা প্রতিনিয়ত যেভাবে বেড়ে চলছে সে সংকট সমাধানে মিয়ানমারের সাথে আলাপ আলোচনার বিষয়ে মিয়ানমারের অপারগতার কথাও তুলে ধরেন তিনি।