ছাত্রলীগ নেতা মুখলেছ হত্যার দায় শিকার প্রধান অভিযুক্ত মিজানের

আসামি মিজানকে গ্রেপ্তারে দৃশ্য
আসামি মিজানকে গ্রেপ্তারে দৃশ্য  © সংগৃহীত

মিঠামইনের ছাত্রলীগ নেতা মুখলেছু ভূঁইয়া হত্যার দায় স্বীকার করে প্রধান আসামি মিজান (২৬) আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেল ৪টার দিকে হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

মিজানের দেখানো মতে জেলা শহরের নরসুন্দা নদী থেকে মুখলেছের গলিত লাশ উদ্ধার করা হয়েছে। এরপর সন্ধ্যায় মিজানকে সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. আশিকুর রহমানের খাস কামরায় নিলে হত্যার দায় স্বীকার করে জবানবন্দি দেন বলে জানিয়েছেন অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. আল আমিন হোসাইন। পরে মিজানকে কারাগারে পাঠানো হয়েছে। 

এর আগে, গত ৩ মাস ধরে মোখলেছ কিশোরগঞ্জ শহরের হারুয়া বউ বাজার এলাকার চুন্নু মিয়ার বাসায় ভাড়া থাকতো। গত ২৯ মার্চ ভাড়া বাসা থেকে রাতে তারাবির নামাজ পড়তে বের হয়ে নিখোঁজ হয় তিনি। এরপর থেকেই আমরা অনেক খোঁজাখুঁজি করি। সর্বশেষ অবস্থান রাস্তার বিভিন্ন প্রতিষ্ঠানের সিসি টিভি ক্যামেরার ফুটেজে মাধ্যমে শনাক্ত হয়। ফুটেজে তার সঙ্গে কয়েকজনকে দেখা যায়। আমাদের ধারনা তারাই তাকে অপহরণ করে মেরে ফেলেছে।

এর আগে ঘটনাস্থল থেকে নিহতের ব্যবহৃত লুঙ্গি, ভাড়া বাসার চাবি ও হত্যায় ব্যবহৃত ছুরি উদ্ধার করা হয় বলে জানিয়েছিল পুলিশ। 

সিসি টিভি ক্যামেরার ফুটেজের সূত্র ধরে পুলিশ মিঠামইনের কেওয়ারজুর ইউনিয়ন ফুলপুর গ্রামের শেফুল শেখ (৬৫), তার তিন ছেলে মিজান শেখ (২৮), মারজান শেখ (২৬) ও রায়হান শেখকে (২১) হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ থেকে শনিবার (২০ এপ্রিল) বেলা ১১টার দিকে আটক করে। 

আটকের পর তারা জানান- ছাত্রলীগ নেতা মোখলেছ উদ্দিনকে তারা হত্যা করে নরসুন্দা নদীতে ফেলে দিয়েছেন। এরপরই সোমবার মরদেহ উদ্ধারে অভিযান পরিচালনা করা হয়। মঙ্গলবার দ্বিতীয় দিনে বিকেল সোয়া ৪টার দিকে মরদেহ উদ্ধার করা হয়।

 

সর্বশেষ সংবাদ