সৌদি আরবের সাথে মিল রেখে ভোলার ৭ গ্রামে ঈদ বুববার

ঈদ উৎযাপন
ঈদ উৎযাপন  © সংগৃহীত

সৌদি আরবের সাথে মিল রেখে রোজা রাখার পর এবার সৌদি আরবের সাথে মিল রেখে আগামীকাল বুধবার (১০ এপ্রিল) পবিত্র ঈদুল ফিতর পালন করবেন ভোলার বিভিন্ন উপজেলার ৭ গ্রামের অন্তত ৫ হাজার মানুষ। জানা গেছে, এরা বিভিন্ন গ্রামের সুরেশ্বরী দরবার শরীফ ও সাতকানিয়ার মির্জাখীল দরবার শরীফের অনুসারী।

আগামীকাল যারা ঈদ পালন করবেন তাদের প্রধান ও সবচেয়ে বড় নামাজের জামাত অনুষ্ঠিত হবে ভোলার বোরহানউদ্দিন উপজেলার টবগী ইউনিয়নের মুলাইপত্তন গ্রামের আমিন মিয়া চৌকিদার বাড়ি দরজা জামে মসজিদে। বুধবার (১০ এপ্রিল) সকাল ৯টার দিকে মসজিদের ঈমাম মাও: আনোয়ার হোসেন ওই নামাজের ইমামতি করবেন। এছাড়াও জেলার অন্যান্য উপজেলার বিভিন্ন গ্রামে পৃথকভাবে ঈদের জামাত অনুষ্ঠিত হবে।

মসজিদটির সভাপতি মো. মাসুদ পাভেদ রহিম জানান, প্রতিবছর সৌদি আরবের সঙ্গে মিল রেখে তারা রোজা রাখেন ও ঈদ উদযাপন করি। এবছরও ১১ মার্চ সৌদি আরবের সঙ্গে মিল রেখে রোজা রেখেছি। আর ৩০ রোজা শেষে সৌদি আরবের সঙ্গে বুধবার পবিত্র ঈদুল ফিতর উদযাপন করবো।

তিনি আরও জানান, বোরহানউদ্দিন উপজেলায়ই তাদের সংখ্যা সবচেয়ে বেশি। এছাড়াও ভোলা সদর, দৌলতখান, লালমোহন, তজুমদ্দিন, চরফ্যাশন ও মনপুরা উপজেলায় তাদের সংখ্যা তেমন বেশি নেই। তবে তারা নিজ গ্রামে ঈদের নামাজ পড়েন বলে দাবি করেন।

 

সর্বশেষ সংবাদ