ঈদের দিন তাপমাত্রা কেমন থাকবে, বৃষ্টি হওয়ার সম্ভাবনা কতটুকু?

ঈদের তাপমাত্রা কেমন থাকবে
ঈদের তাপমাত্রা কেমন থাকবে  © ফাইল ছবি

চাঁদ দেখা সাপেক্ষে দেশে ঈদুল আগামীকাল বুধবার অথবা আগামী বৃহস্পতিবার ঈদুল ফিতর হতে পারে। ঈদ যেদিনই হোক না কেন ঈদের সময় দেশে ভাপসা গরম থাকবে। বৃষ্টিপাতের সম্ভাবনা নেই বললেই চলে। সকালের দিকে তাপমাত্রা সহনীয় পর্যায়ে থাকলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে তাপমাত্রাও বাড়তে পারে। 

আবহাওয়া অধিদপ্তরের আবহাওয়াবিদ বজলুর রশিদ বলেন, বুধবার সকালের দিকে তাপমাত্রা কিছুটা কম থাকলেও দুপুরের পর তা কিছুটা বাড়বে। পরদিন বৃহস্পতিবার দেশের অনেক জায়গায়ই মৃদু তাপপ্রবাহও বয়ে যেতে পারে। এ দুই দিনে সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ থেকে ৩৮ ডিগ্রি পর্যন্ত হতে পারে।’

তিনি আরও জানান, ঈদে দেশের উত্তর ও দক্ষিণাঞ্চলে অর্থাৎ রংপুর, ময়মনসিংহ, সিলেট, বরিশাল, চট্টগ্রাম ও খুলনার দিকে তাপমাত্রা অপেক্ষাকৃত কম থাকবে। ঢাকাসহ দেশের মধ্যভাগে তাপমাত্রা বেশি থাকবে। ১৪ এপ্রিল পর্যন্ত দেশে বৃষ্টিপাতের তেমন কোনো সম্ভাবনা নেই।

আবহাওয়া অফিস জানিয়েছে, গতকাল সোমবার কক্সবাজার, বান্দরবান, রাঙামাটি ও পটুয়াখালী  জেলার ওপর দিয়ে মৃদু (৩৬-৩৭.৯ ডিগ্রি) তাপপ্রবাহ বয়ে গেছে। আজ তা আরো বিস্তার লাভ করতে পারে। দেশের সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয় পটুয়াখালীর খেপুপাড়ায়, ৩৭.৫ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আজ মঙ্গলবার দিনের তাপমাত্রা ১ থেকে ৩ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে। রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে। আগামীকাল বুধবার দিনের তাপমাত্রা সামান্য বাড়তে পারে।

 

 

সর্বশেষ সংবাদ