০৮ এপ্রিল ২০২৪, ২০:৪৫

পুলিশ হেফাজতে যুবদল নেতার মৃত্যু

আকরাম হোসেন  © ফাইল ছবি

ঠাকুরগাঁওয়ের হরিপুরে পুলিশ হেফাজতে উপজেলা যুবদলের সাধারণ সম্পাদক আকরাম হোসেনের (৪০) মৃত্যু হয়েছে। বিএনপির দাবি, পুলিশের মাত্রাতিরিক্ত নির্যাতনে তার মৃত্যু ঘটে। তবে পুলিশ বলছে, হৃদরোগে আক্রান্ত হয়ে তিনি মারা গেছেন।

গ্রেফতার অবস্থায় সোমবার (৮ এপ্রিল) দুপুর ২টার দিকে হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আকরামের মৃত্যু হয়। আকরাম হোসেন জেলার হরিপুর উপজেলার দেহট্ট হাট পুকুর গ্রামের আব্দুল তোয়াবের ছেলে।

আকরাম আলীর চাচাতো ভাই সেখ সাদী বলেন, ‘আমার চাচাতো ভাইকে গতকাল রাত ৯টার দিকে সন্দেহমূলকভাবে তুলে নিয়ে আসে। রাত ১১টার দিকে আমরা দেখা করতে গেলে অল্প সময়ের জন্য দেখা হয়। আমি তাকে কিছু ওষুধ দিয়ে যাই। তিনি ডায়াবেটিসের রোগী। কী কারণে মারা গেছে এখন পর্যন্ত আমরা কিছুই জানি না।’

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো.শামীমুজ্জামান ব‌লেন,  ‘হাসপাতা‌লে নি‌য়ে আসার  আগে আকরাম হো‌সে‌নের মৃত্যু হয়।’ কী কার‌ণে তার মৃত্যু হ‌য়ে‌ছে জান‌তে চাইলে এ চি‌কিৎসক ব‌লেন, ‘পোস্টমর্টেম না করা পর্যন্ত কোনো মন্তব্য করতে পারবো না।’

ঠাকুরগাঁওয়ের পুলিশ সুপার (এসপি) উত্তম পাঠক স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, মাদক মামলার ১নং আসামি আকরামকে আদালতে পাঠানোর সময় অসুস্থ বোধ করেন। তাকে হরিপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। হৃদরোগে আক্রান্ত হয়ে আকরাম মারা গেছেন। পরবর্তী আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন।