০২ এপ্রিল ২০২৪, ১৩:৫১

ইতিবাচক পরিবর্তন আনতে তরুণদের ঐক্যবদ্ধ হতে হবে

ভলান্টিয়ার ফর বাংলাদেশের স্বেচ্ছাসেবক  © টিডিসি ফটো

ঈদের আনন্দ ভাগাভাগি করে নিতে প্রতিবছর রোজায়  সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে ইফতার  করে তাদের ঈদ সামগ্রী তোলে দেন ভলান্টিয়ার ফর বাংলাদেশের স্বেচ্ছাসেবকরা। ১২তম বারের মতো এবারো ১২৮ বাচ্চাকে ঈদ সামগ্রী তোলে দেন তারা। আয়োজনটির নাম দেওয়া হয়েছে 'কিপ দিস ম্যাজিক অ্যালাইভ'।

রবিবার (৩১ মার্চ) চট্টগ্রাম নগরীর আর.বি কনভেনশন হলে এই অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এই আয়োজনের শুরুতে শিশুদের নিয়ে ইনডোর গেমস আয়োজন করা হয়। পরে তাদের মাঝে শিক্ষা সামগ্রী উপহার দেওয়া হয়। অনুষ্ঠানে শিশুদের নিয়ে স্বেচ্ছাসেবকরা একসাথে ইফতার সম্পন্ন করে। শিশুদের ঈদ খুশি রাঙাতে তাদের জন্য ঈদের নতুন জামা এবং তাদের পরিবারের জন্য ঈদের শুকনো খাবার উপহার দেওয়া হয়।

২৫০ জন ভলান্টিয়ার নিয়ে উক্ত আয়োজনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ২০২৩ সালের এশিয়ার নোবেল খ্যাত ম্যাগসাস পুরস্কার বিজয়ী এবং জাগো ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা করভি রাখসান্দ। প্রধান অতিথির বক্তব্য তিনি বলেন, দেশের ইয়ুথদের মধ্যে অনেক শক্তি। তারা যদি একত্র হন, তাহলে এই শক্তি দিয়ে সমাজে ইতিবাচক পরিবর্তন আনা সম্ভব। তারা এর আগেও ইতিবাচক পরিবর্তন এনে দেখিয়েছেন, ভবিষ্যতেও আনবেন। আজ তারা ১২৮টি বাচ্চার জীবনে আনন্দ এনেছেন, এটি কখনো সহজ হতো না, যদি না তারা একত্র হয়ে কাজ করতেন।

তিনি আরও বলেন, সুবিধাবঞ্চিত শিশুদের নিয়ে এই আয়োজন ঈদের প্রকৃত শিক্ষার বহিঃপ্রকাশ। এসডিজি লক্ষ্যমাত্রা অর্জনের এই আয়োজন প্রশংসার দাবিদার।

এসময় উপস্থিত ছিলেন ভিবিডির ন্যাশনাল বোর্ড, ভিবিডি চট্টগ্রাম জেলার অ্যালামনাই এবং ডিভিশন বোর্ডের সদস্যরা।

ভিবিডি চট্টগ্রাম জেলার সভাপতি আহনাফ সাফিনের সভাপতিত্বে ইভেন্ট লিডার হিসাবে ছিলেন তাহসিনা হক আরশি কো-লিডার হিসাবে ছিলেন সাইফুল ইসলাম। এছাড়াও ছিলেন জেলা বোর্ডের সদস্য ইমরান কবির, রাফি উদ্দিন, আসিফুর রহমান, জয়নাল আবেদীন প্রমুখ।