ইউটিউব দেখে খতনা করাতে গিয়ে শিশুর মৃত্যু

নিহত শিশু শিহাব
নিহত শিশু শিহাব  © সংগৃহীত

সামাজিক যোগাযোগ মাধ্যম ইউটিউব দেখে উদ্বুদ্ধ হয়ে হাত-পা ও মুখ বেঁধে খতনা করার সময় প্রতিবেশী কিশোরের হাতে শিশুর মৃত্যুর অভিযোগ উঠেছে। বুধবার রাতে বাগেরহাট জেলার চিতলমারী উপজেলার হিজলা গ্রামে এ ঘটনা ঘটে। রাতেই এই ঘটনায় শিশুর মা একটি হত্যা মামলা দায়ের করেছেন।

এই ঘটনায় পার্শ্ববর্তী শিবপুর গ্রামে মামার বাড়ি থেকে অভিযুক্ত হামিম শেখকে (১৭) আটক করেছে পুলিশ। অভিযুক্ত হামিম হিজলা গ্রামের রমজান শেখের ছেলে।

জানা গেছে, এদিন আদালতে হত্যার দায় স্বীকার করে কিশোর হামিম আদালতে জবানবন্দি দিয়েছে। দীর্ঘদিন ধরে তার মধ্যে সুন্নতে খতনা দেওয়ার কৌতূহল ছিল। এজন্য সে নিয়মিত ইউটিউবের ভিডিও দেখতো। তার হাজাম হওয়ার ইচ্ছে ছিল। বুধবার বাড়িতে কেউ না থাকার সুযোগে শিহাবকে ডেকে ঘরের মধ্যে নিয়ে যায় হামিম। শিহাবের হাত-পা ও মুখ বেঁধে সে একটি কাঁচি দিয়ে খতনা করার চেষ্টা করে। এতে শিহাবের পুরুষাঙ্গ কেটে যায়। একপর্যায়ে শিহাব অচেতন হয়ে পড়লে শৌচাগারের পাশে রেখে দেয়। সেখানেই শিহাবের মৃত্যু হয়।

ঘটনার পর হামিম বাড়ির বাইরে ঘুরতে থাকে। অনেক খোঁজাখুঁজির পর তাকে না পেয়ে রাতে মাইকিংও করেন স্থানীয়রা। পরবর্তীতে হামিমের ঘর-সংলগ্ন শৌচাগারের পাশ থেকে শিহাবের মরদেহ উদ্ধার করা হয়।

জেলা পুলিশের অতিরিক্ত পুলিশ সুপার মো. রাসেলুর রহমান জানান,  শিশু শিহাব বাড়ির উঠানে খেলা করার সময় খাবারের লোভ দেখিয়ে হামিমের ঘরে নিয়ে যায়। সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে বিকৃত মানসিকতা তৈরি হয়ে হাত-পা ও মুখ বেঁধে শিহাবকে খতনা করে। এ সময় শিশু সিয়াম মারা যায়। অভিযুক্তের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।


সর্বশেষ সংবাদ