১৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৪:৫৩

সভ্যতার জন্য বৈরী সংগঠন ছাত্রলীগ: রিজভী

সংবাদ সম্মেলনে বক্তব্য রাখছেন বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী  © সংগৃহীত

আওয়ামী লীগের ছাত্রসংগঠন বাংলাদেশ ছাত্রলীগের সম্প্রতি বিভিন্ন কর্মকাণ্ডের সমালোচনা করে বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, বিশ্ববিদ্যালয়সহ শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে একচ্ছত্র আধিপত্য বিস্তার করে সভ্যতার জন্য বৈরী সংগঠন ছাত্রলীগ গড়ে তুলেছে নারীর শ্লীলতাহানিসহ নৈরাজ্যের অভয়ারণ্য। সব বিশ্ববিদ্যালয় এখন রক্তাক্ত এবং নারীদের জন্য বিপজ্জনক স্থান। 

সোমবার (১৯ ফেব্রুয়ারি) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন বাংলাদেশ জাতীয়তাবাদী দলের (বিএনপি) সিনিয়র এই নেতা।

এ সময় আওয়ামী লীগের সমালোচনা করে রিজভী বলেন, চাঁদাবাজি, ছিনতাই, সড়কে মৃত্যু, খুনসহ নিত্যপণ্যের দাম আওয়ামী সিন্ডিকেট লাগামহীন ঘোড়ার পিঠে চড়িয়ে দিয়েছে। এছাড়া রাষ্ট্রের পেশিশক্তি দিয়ে বিরোধী দল দমনের অভিনব সব পন্থা বিগত দেড় দশক ধরে অব্যাহত আছে বলে অভিযোগ করেছেন তিনি। 

বিরোধী দলের রাজনৈতিক কর্মসূচি মোকাবিলা করতে গিয়ে আইন প্রয়োগকারী সংস্থাগুলোর বাড়াবাড়ি বলপ্রয়োগ, একই সময়ে ক্ষমতাসীন দলের পাল্টা কর্মসূচি সংঘাতময় বিভীষিকার পরিস্থিতি সৃষ্টি করেছে বলে অভিযোগ তার। তিনি বলেন, একটা ভয়ংকর দুঃস্বপ্নের ভেতরে বাংলাদেশকে নিপতিত করা হয়েছে। জনজীবনকে তারা দুর্বিষহ করে তুলেছে। মানুষ আর সইতে পারছে না।