সভাপতি ঢাবি অধ্যাপক মজিদ, সম্পাদক স্বাস্থ্য ক্যাডারের রফিক

হরিণাকুণ্ডু উপজেলা সমিতি

অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ ও ডা. মো রফিকুল ইসলাম
অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ ও ডা. মো রফিকুল ইসলাম  © সংগৃহীত

ঝিনাইদহের হরিণাকুণ্ডু উপজেলাধীন রাজধানী ঢাকায় বসবাসরতদের সংগঠন ‘হরিণাকুণ্ডু উপজেলা সমিতি-ঢাকা’র নতুন কমিটি গঠিত হয়েছে। এতে সভাপতি হিসেবে দায়িত্ব পেয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. মো. আব্দুল মজিদ এবং সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পেয়েছেন ১১তম বিসিএস (স্বাস্থ্য) ক্যাডারের ডা. মো রফিকুল ইসলাম।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) রাজধানীর হেমায়েতপুরের লাজপল্লীতে সংগঠনের বার্ষিক সাধারণ সভা, প্রীতি সম্মিলনী ও সম্মাননা অনুষ্ঠানে নতুন এই কমিটি ঘোষিত হয়।

আগামী দুই বছরের জন্য ৩৫ সদস্য বিশিষ্ট নতুন এই কমিটি ঘোষণা করেন নির্বাচন পরিচালনা কমিটি সদস্য ইঞ্জিনিয়ার ফজলুর রহমান। সংগঠনের নির্বাচন পরিচালনা কমিটির প্রধান দায়িত্বে ছিলেন ইঞ্জিনিয়ার মো. শাহিদুল মোরসালিন জোয়ার্দার।

প্রায় সাত শতাধিক হরিণাকুণ্ডুবাসীর উপস্থিতিতে মিলনমেলায় বেশ আনন্দঘন পরিবেশের সৃষ্টি হয়। অনুষ্ঠানটি তিনটি সেশনে অনুষ্ঠিত হয়। প্রথম সেশনে বিগত সাংগঠনিক কমিটির দাপ্তরিক, আর্থিক রিপোর্ট পেশ, সাধারণ সদস্যদের মতামতের ভিত্তিতে সংগঠনের গঠনতন্ত্রের প্রয়োজনীয় সংশোধনীর প্রস্তাব পেশ ও অনুমোদন এবং সভাপতির সমাপনী বক্তব্যের মধ্য দিয়ে শেষ হয়। দ্বিতীয় সেশনে সংগঠনটি পরিচালনার জন্য সংগঠনটির সংবিধান মোতাবেক আগামী ২ বছরের জন্য নতুন কমিটি ঘোষিত হয়।

অনুষ্ঠানে ঢাকাস্থ হরিণাকুণ্ডুর বিভিন্ন পেশাজীবীদের পাশাপাশি ঢাকার বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। এই অনুষ্ঠানে হরিণাকুণ্ডুর দীপু ইমামকে বাংলাদেশ জাতীয় চলচ্চিত্র পুরস্কার-২০২২ এ কৌতুক চরিত্রে শ্রেষ্ঠ অভিনেতা হিসেবে পুরস্কারপ্রাপ্ত হওয়ায় সম্মাননা প্রদান করা হয়। 

অনুষ্ঠানটি প্রাণবন্ত করতে অংশগ্রহণকারীদের মধ্যে বিভিন্ন ধরনের অংশগ্রহণমূলক প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের শেষ পর্বে বাংলাদেশ টেলিভিশনের ও জাতীয় পুরস্কারপ্রাপ্ত শিল্পী তানজিম তাবাছুম অর্থি মনোমুগ্ধকর সংগীত পরিবেশন করেন।


সর্বশেষ সংবাদ