২৬ জানুয়ারি ২০২৪, ১৪:৪৩

সরকার জনগণের ভোটে নির্বাচিত হয়নি: মঈন খান

আবদুল মঈন খান  © সংগৃহীত

বিএনপির স্থায়ী কমিটির সদস্য আবদুল মঈন খান বলেন, ৭ জানুয়ারির নির্বাচনের নামে প্রহসনের নাটক হয়েছে। জনগণ এ নির্বাচন বর্জন করেছে। এখানে কোন নির্বাচন হয়নি। নির্বাচনের নামে সিলেকশন হয়েছে। শুধু সাধারণ জনগণ নয়, আওয়ামী লীগের লোকেরা ভোট দিতে যায়নি। সরকার জনগনের ভোটে নির্বাচিত হয়নি বলে দাবি করেছেন তিনি।

শুক্রবার (২৬ জানুয়ারি) সকালে জাতীয় প্রেস ক্লাবের সামনে জিয়াউর রহমানের ৮৮তম জন্মবার্ষিকী উপলক্ষে শীতবস্ত্র বিতরণ কর্মসূচিতে এসব কথা বলেন তিনি।

মঈন খান বলেন, ‘আমরা জনগণের রাজনীতিতে বিশ্বাসী এবং আমরা জনগণের জন্য রাজনীতি করে যাব। বাংলাদেশের ১৮ কোটি মানুষের জন্য যতক্ষণ না আমরা গণতন্ত্র ফিরিয়ে আনব ততক্ষণ ঠিক আমরা এভাবে রাজপথে জনগণের পাশে দাঁড়িয়ে থাকব।  গণতন্ত্র পুনরুদ্ধারের পাশাপাশি জনগণের অধিকার ফিরিয়ে আনাই বিএনপির একমাত্র লক্ষ্য। জনগণ রাজপথে আন্দোলন করছে। 

তিনি বলেন, ‘আমরা স্পষ্টভাষায় একথা বলে দিতে চাই, আপনাদের যে সরকার, আপনারা যে সংসদ গঠন করেছেন সেটা জনগণের সংসদ নয়, সেটা জনগণের সরকার নয়। এই সরকারকে রাজপথে বাংলাদেশের মানুষ প্রত্যাখান করেছে। আমি এই প্রতিবাদী মানুষদের অভিনন্দন জানাই।’

আরও পড়ুন:হিরো আলমকে পিস্তলের ছবি পাঠিয়ে গুলি করে হত্যার হুমকি

এদিকে নির্বাচনের প্রতিবাদে শুক্রবার জেলায় জেলায় এবং শনিবার ঢাকাসহ মহানগরগুলোতে কালো পতাকা মিছিলের কর্মসূচি রেখেছে বিএনপিসহ সমমনা দল এবং জোট। । সবশেষ গত বছরের ২৮ অক্টোবর বড় রাজনৈতিক কর্মসূচি পালন করে বিএনপি