অজানা আতঙ্কে তাড়াহুড়ো করে শপথ নিয়েছে ক্ষমতাসীনরা: রিজভী

  © সংগৃহীত

তাড়াহুড়ো করে এমপি ও মন্ত্রীদের শপথই প্রমাণ করে ক্ষমতাসীনদের অজানা আতঙ্ক ঘিরে ধরেছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ন মহাসচিব রুহুল কবির রিজভী। আজ শুক্রবার (১২ জানুয়ারি) সকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এই প্রতিক্রিয়া জানান।

রুহুল কবির রিজভী বলেন, বাংলাদেশে রাজনীতির ইতিহাসে ডামি প্রার্থী, ডামি ভোটার, ডামি এজেন্ট, ডামি পর্যবেক্ষক, ডামি ফলাফল, ডামি এমপি, ডামি শপথের মধ্যদিয়ে গতকাল (বৃহস্পতিবার) ওয়ান ইলেভেনের কৃষ্ণতম দিবসে একদলীয় ফ্যাসিবাদের হুংকারে আরেকটি কৃষ্ণতম মেকি সরকারের যাত্রা শুরু হয়েছে।

তিনি বলেন, দেশের জনগণ এবং গণতান্ত্রিক বিশ্ব এই নির্বাচন প্রত্যাখ্যান করেছে, ফ্যাসিস্ট শেখ হাসিনাকে জনগণ ডামি নির্বাচন বর্জন করে চূড়ান্তভাবে প্রত্যাখ্যান করেছে।

নির্বাচনের ফলাফল ঘোষণার পরপরই সরকার গঠনের প্রসঙ্গ টেনে রিজভী আরো বলেন, ভুয়া ভোট শেষ হতে না হতেই শেখ হাসিনা নিশিরাতের সংসদের মেয়াদ পূর্ণ হওয়ার আগেই গেজেট জারি, তড়িঘড়ি শপথ ও নজিরবিহীন দ্রুততায় সরকার গঠনের ঘটনা প্রমাণ করে এক অজানা ভীতি—আতঙ্ক ঘিরে ধরেছে তাকে। সমস্ত কিছু অবৈধ-ভুয়া আর জালিয়াতির আবর্তে তাসের ঘরের ওপর সিংহাসন পাতলে এমন নির্ঘুম অনিশ্চয়তা আতঙ্কে জীবন পতিত হয়।

গতকাল বৃহস্পতিবার বঙ্গভবনে শেখ হাসিনার নেতৃত্বে নতুন মন্ত্রিসভা শপথ গ্রহণ করে। রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ মন্ত্রিসভার সদস্যদের শপথবাক্য পাঠ করান।

২৮ অক্টোবর সমাবেশের ঘটনায় টানা ৫৭দিন বন্ধ থাকা নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয় খোলার পর এই প্রথম সংবাদ সম্মেলন করলেন রিজভী। এর আগে, তিনি আত্মগোপনে থেকে ভার্চুয়াল সংবাদ সম্মেলনের মাধ্যমে দলের বক্তব্য উপস্থাপন করতেন।

তিনি বলেন, আবারো অনেকদিন পরে আপনাদের সাথে দেখা হলো। আমরা জানি না, আমাদের পরিস্থিতি পরিণাম কি হবে? আমরা আন্দোলন সংগ্রামের মধ্যে আছি। আপনারা এর মধ্যেও সহযোগিতা করেছেন এজন্য আমি কতৃজ্ঞতা প্রকাশ করছি।

সংবাদ সম্মেলন দলের সাংগঠনিক সম্পাদক আবদুস সালাম আজাদ, ঢাকা জেলা সভাপতি খন্দকার আবু আশফাক, কেন্দ্রীয় নেতা রফিকুল ইসলাম, তারিকুল ইসলাম তেনজিং, আমিনুল ইসলাম, মহানগর দক্ষিনের নাদিয়া পাঠান পাপন, ড্যাবের তৌহিদ আউয়াল প্রমুখ উপস্থিত ছিলেন।


সর্বশেষ সংবাদ