পাঁচ মাস পর বিকেলে বাসায় ফিরছেন খালেদা জিয়া

খালেদা জিয়া
খালেদা জিয়া  © সংগৃহীত

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে আজ বিকেল ৪টায় হাসপাতাল থেকে গুলশানের বাসভবন ফিরোজায় নিয়ে যাওয়া হবে। ২০২৩ সালের ৯ আগস্ট থেকে টানা পাঁচ মাস ধরে এভার কেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন তিনি। 

বৃহস্পতিবার (১১ জানুয়ারি) বিকেল ৪ টায় তিনি বাসায় ফিরবেন বলে জানিয়েছেন বিএনপির মিডিয়া সেলের সদস্য শায়রুল কবির খান। তিনি বলেন, মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্ত অনুযায়ী আজ বৃহস্পতিবার বিকেলে বিএনপি চেয়ারপারসনের বাসায় ফেরার শিডিউল রয়েছে। 

গতকাল বুধবার খালেদা জিয়াকে মেডিক্যাল বোর্ড সাময়িকভাবে বাসায় যাওয়ার ‘ছাড়পত্র’ দেন। লিভার সিরোসিস সহ নানা রোগে আক্রান্ত ৭৯ বছর বয়সী খালেদা জিয়ার চিকিৎসা বাসায় চলবে।

বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. মো. রফিকুল ইসলাম বলেন, মেডিক্যাল বোর্ড সুপারিশ করেছে বলে আজ বিকেলে ম্যাডামকে বাসায় নেওয়া হবে। বাসায় নেওয়ার পরও মেডিক্যাল বোর্ডের পরামর্শ অনুযায়ী ম্যাডামের চিকিৎসা অব্যাহত থাকবে।

সাবেক এই প্রধানমন্ত্রী রাজধানীর এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন আছেন বেগম খালেদা জিয়া। তিনি লিভার সিরোসিস, আর্থ্রাইটিস, ডায়াবেটিস, কিডনি, ফুসফুস, হার্ট, চোখের সমস্যাসহ নানা রোগে ভুগছেন। তার হার্টে তিনটি ব্লকের মধ্যে একটিতে রিং পরানো হয়।

আরও পড়ুন: আজ বঙ্গভবনে শপথ নেবেন ২৫ মন্ত্রীসহ ৩৬ জন

সর্বশেষ গত ৯ জানুয়ারি বিকেলে তার শারীরিক অবস্থার অবনতি হলে কেবিন থেকে সিসিইউতে নেয়া হয়। অবস্থার কিছুটা উন্নতি হওয়ার পর সন্ধ্যায় তাকে ফের কেবিনে আনা হয়। বর্তমানে তার শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক ডা. এজেড এম জাহিদ হোসেন।


সর্বশেষ সংবাদ