আপনারা আমাকে ভালোবাসেন, আমিও আপনাদের ভালোবাসি: সাংবাদিকদের শিক্ষামন্ত্রী

ফটোজার্নালিস্টদের সভায় উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
ফটোজার্নালিস্টদের সভায় উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © সংগৃহীত

সাংবাদিকদের উদ্দেশ্যে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, আমি নিজে সংবাদপত্রের মানুষের একজন কন্যা হিসেবে আমি এই পরিবারের একজন। কাজেই আপনারা যেমন আমাকে ভালোবাসেন আমিও আপনাদের ভালোবাসি। তারপরও কেন জানি মাঝে মাঝে একটু ব্যত্যয় ঘটে। কেউ কেউ হয়তো কারো চাপে লিখেন।

শিক্ষামন্ত্রী বলেন, তারপরও কেন জানি মাঝে মাঝে একটু ব্যত্যয় ঘটে। কেউ কেউ হয়তো কারো চাপে লিখেন। কিন্তু আমার পক্ষ থেকে আপনাদের প্রতি ভালোবাসার কোনো কমতি ছিল না। কারণ আমি মনে করি প্রতিহিংসা ভালো কিছু নয়। আপনাদের সঙ্গে আমার সম্পর্ক আছে ও থাকবে।

রবিবার (১৭ ডিসেম্বর) রাতে বাংলাদেশ ফটোজার্নালিস্ট এসোসিয়েশন চাঁদপুর জেলা শাখার কার্যকরি কমিটি-২০২৩-২৪ এর নতুন নেতাদের সঙ্গে পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। চাঁদপুর প্রেসক্লাব মিলনায়তনে এ সভার আয়োজন করা হয়।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চাঁদপুর পৌরসভার মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এ এইচ এম আহসান উল্ল্যাহ ও সাধারণ সম্পাদক আল ইমরান শোভন। সংগঠনের জেলা শাখার সভাপতি এম এ লতিফের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক শাওন পাটওয়ারীর সঞ্চালনায় বক্তব্য দেন সংগঠনের সাবেক সভাপতি একে আজাদ ও প্রতিষ্ঠাতা সদস্য গোলাম মোস্তফা।

ফটোজার্নালিস্টদের উদ্দেশ্যে সভায় মন্ত্রী বলেন, আগে সব সাংবাদিকরা এক ব্যানারে থাকতো। এখন এতো বিশেষায়িত হয়েছে সবার নিজস্ব সংগঠন আছে। আর এসব সংগঠনের মধ্যে ফটোজার্নালিস্ট খুবই গুরুত্বপূর্ণ একটি সংগঠন। কারণ এক একটি ছবি আমাদের ইতিহাসের পাক বদলের এক একটি ঘটনা। একটি ছবি হাজার ঘটনার কথা বলে।

তিনি আরও বলেন, আগে যুদ্ধের মধ্যে বিভিন্ন সেবা সংস্থার লোকজন রক্ষা পেতেন। এখন তা হচ্ছে না। সাংবাদিকতা ক্রমাগত একটি ঝুঁকিপূর্ণ পেশায় পরিণত হয়েছে। ফিলিস্তিনে গাজার হামলা তার স্পষ্ট প্রমাণ। সখানে সাংবাদিকরা জীবনের ঝুঁকি নিয়ে অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে এবং চিত্রগুলো গণমাধ্যমে আসছে।


সর্বশেষ সংবাদ