০৪ ডিসেম্বর ২০২৩, ০০:১৬

মানিকগঞ্জের কোনো আসনেই বৈধতা পায়নি জাপা প্রার্থীরা

মানিকগঞ্জ তিনটি আসনের জাপা প্রার্থী  © সংগৃহীত

মানিকগঞ্জে জাতীয় পার্টির সব প্রার্থীর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। তিনজনের মধ্যে ঋণ খেলাপির দায়ে দুইজনের এবং গ্যাস বিল বকেয়ার কারণে একজনের মনোনয়নপত্র বাতিল করা হয়। রবিবার (৩ ডিসেম্বর) যাচাই-বাছাই শেষে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে প্রার্থী ও তাদের প্রতিনিধিদের উপস্থিতিতে বৈধ প্রার্থীদের নাম ঘোষণা করা হয়। যাদের মনোনয়নপত্র বাতিল হয়েছে তারা আগামী ৫ থেকে ৯ ডিসেম্বরের মধ্যে আপিল করতে পারবেন।

রিটার্নিং অফিসার ও জেলা প্রশাসক রেহেনা আকতার জানান, ঋণ খেলাপির দায়ে জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও মানিকগঞ্জ-২ আসনের সাবেক সংসদ সদস্য এস এম আব্দুল মান্নান এবং মানিকগঞ্জ-১ ও মানিকগঞ্জ-৩ আসনের মোহা. জহিরুল আলম রুবেলের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। এছাড়া, বাড়ির গ্যাস বিল বকেয়া থাকায় মানিকগঞ্জ-১ আসনের প্রার্থী জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক মো. হাসান সাঈদের মনোনয়ন বাতিল হয়েছে।

উল্লেখ্য, মানিকগঞ্জের তিনটি আসনে চারজনকে দলীয় প্রার্থী হিসেবে ঘোষণা করে জাতীয় পার্টি। এর মধ্যে মানিকগঞ্জ-১ আসনে মোহা. জহিরুল আলম রুবেল ও মো. হাসান সাঈদ, মানিকগঞ্জ-২ আসনে এস এম আব্দুল মান্নান এবং মানিকগঞ্জ-৩ আসনে মোহা. জহিরুল আলম রুবেলকে মনোনয়ন দেয়া হয়।