০১ ডিসেম্বর ২০২৩, ০০:১৫

মনোনয়নপত্র জমা দিলেন শিক্ষামন্ত্রী দীপু মনি

মনোনয়নপত্র জমা দেন শিক্ষামন্ত্রী  © টিডিসি ফটো

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চাঁদপুর-৩ (সদর ও হাইমচর) আসনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতার জন্য মনোনয়নপত্র জমা দিয়েছেন দলটির কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক ও শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। বৃহস্পতিবার (৩০ নভেম্বর) দুপুরে জেলা প্রশাসক কার্যালয়ে জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসানের নিকট তিনি মনোনয়নপত্র জমা দেন।

এ সময় চাঁদপুর জেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ তোফায়েল হোসেন, জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি মো. ইউসুফ গাজী, সহ-সভাপতি ও মন্ত্রীর বড় ভাই ডাক্তার জে আর ওয়াদুদ টিপু, চাঁদপুর পৌরসভার মেয়র মো. জিল্লুর রহমান, জেলা মহিলা আওয়ামী লীগের সভাপতি অধ্যাপিকা মাসুদা নুর খান উপস্থিত ছিলেন।

এ সময় সাংবাদিকদের উদ্দেশ্যে ডা. দীপু মনি বলেন, এ দেশের যত বড় বড় উন্নয়ন ও অর্জন তা আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে। বর্তমান সরকারের আমলে দেশের প্রতিটি ক্ষেত্রে উন্নয়ন হয়েছে। যার সুফল এখন দেশের সকল জনগণ পাচ্ছে।

তিনি আরও বলেন, যারা আগুন সন্ত্রাস করে, মানুষকে পুড়িয়ে মারে, তাদের সাথে এ দেশের জনগণ নেই। দেশের জনগণ শান্তি ও উন্নয়নের পক্ষে। তাই উন্নয়নের মার্কা নৌকার সাথেই এ দেশের জনগণ থাকবে। শান্তিপূর্ণভাবে আগামী নির্বাচন অনুষ্ঠিত হবে বলে আমি দৃঢ় বিশ্বাস করি।

এই আসনে এর আগে ডা. দীপু মনি আরও তিনবার আওয়ামী লীগ থেকে মনোনীত হয়ে নৌকা প্রতীক নিয়ে নির্বাচন করেন। তিনবারই জয়ী হয়েছিলেন তিনি। নবম সংসদ নির্বাচনে প্রথমবারের মতো নির্বাচিত হয়ে আলোচনায় আসেন ডা. দীপু মনি। দায়িত্ব পান সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের (২০০৯-২০১৪ পর্যন্ত)।

দশম সংসদে পররাষ্ট্র মন্ত্রণালয়বিষয়ক সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ছিলেন তিনি। চাঁদপুর-৩ আসন থেকে একাদশ সংসদ নিয়ে তিনবার এমপি নির্বাচিত হন ডা. দীপু মনি। এরপর দায়িত্ব পান সরকারের শিক্ষা মন্ত্রণালয়ে।