কুড়িগ্রাম-৪

আউট প্রতিমন্ত্রী, ইন ছাত্রলীগ নেতা

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন  ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা বিপ্লব হাসান পলাশ
প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা বিপ্লব হাসান পলাশ  © সংগৃহীত

কুড়িগ্রামে বাংলাদেশ আওয়ামী লীগের ঘোষিত মনোনয়নের তালিকায় বড় রকমের চমক দেখা গেছে। কুড়িগ্রাম-৪ আসনের এমপি প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বাদ পড়েছেন তালিকা থেকে। তার স্থলে মনোনয়ন পেয়েছেন ছাত্রলীগের সাবেক কেন্দ্রীয় নেতা অ্যাডভোকেট বিপ্লব হাসান পলাশ। 

দলের পার্লামেন্টারি বোর্ডের কাছে জাকির হোসেনের বিরুদ্ধে দুর্নীতি ও স্বজনপ্রীতিসহ নানা অভিযোগ করেছেন দলের অপরাপর মনোনয়ন প্রার্থী ও স্থানীয় নেতারা। এরই প্রেক্ষিতে এই পরিবর্তন কীনা তা নিয়ে ব্যাপক আলোচনা ও গুঞ্জনে সরব এখন এই নির্বাচনী এলাকা।

দলীয় সূত্রে জানা গেছে, জাকির হোসেনের বিরুদ্ধে স্থানীয় ১৬ নেতা গত ২২ নভেম্বর পার্লামেন্টারি বোর্ডের সভাপতির কাছে লিখিত অভিযোগ দেন। এতে তাঁর বিরুদ্ধে বালু ব্যবসা, ভূমি দস্যুতা, মাদক সেবন ও ব্যবসা নিয়ন্ত্রণ, প্রাথমিক শিক্ষক নিয়োগে দুর্নীতির অভিযোগ আনা হয়।

কুড়িগ্রাম-৪ আসনে মনোনয়ন পাওয়া বিপ্লব হাসান পলাশ তরুণ প্রার্থী হয়ে প্রথম চাওয়াতেই বাজিমাত করায় অনেকেই অবাক হয়েছেন। তিনি কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক উপ-আইন সম্পাদক ছিলেন।  

২০০৮ সালে কুড়িগ্রাম- ৪ আসনে আওয়ামী লীগ থেকে মনোনয়ন পেয়ে এমপি নির্বাচিত হন মো. জাকির হোসেন। তিনি নবম জাতীয় সংসদে শ্রম, জনশক্তি ও কর্মসংস্থান এবং পানি সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। 

২০১৮ সলের ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে দ্বিতীয়বারের মতো এমপি নির্বাচিত হন। পরে তাকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী করা হয়।


সর্বশেষ সংবাদ