২০ নভেম্বর ২০২৩, ০৯:৩৮

মনোনয়ন ফরম বিক্রি করে আওয়ামী লীগের আয় ১১ কোটি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দলের মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন  © ফাইল ছবি

দ্বাদশ সংসদ নির্বাচনের জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি করে দু’দিনে আয় হয়েছে ১১ কোটি ৪৩ লাখ টাকা। রোববার (১৯ নভেম্বর) দ্বিতীয় দিনে এক হাজার ২১২টি ফরম বিক্রি হয়। এতে আয় হয়েছে ৬ কোটি ৬০ লাখ টাকা। দলের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া জানিয়েছেন, এক হাজার ১৮০টি ফরম দলের কেন্দ্রীয় কার্যালয়ে এসে সশরীরে কেনা হয়েছে। 

এ ছাড়া অনলাইনে ফরম নিয়েছেন ৩২ জন। মনোনয়ন ফর বিক্রির কারণে দিনভর ২৩ বঙ্গবন্ধু এভিনিউয়ে কেন্দ্রীয় কার্যালয় ও আশপাশের এলাকা ছিল তীব্র ভিড়। এ কারণে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের তিনবারের চেষ্টায় কার্যালয়ে ঢুকতে না পেরে ফিরে যান। 

আরো পড়ুন: বিএনপি মহাসচিব মির্জা ফখরুলের জামিন শুনানি আজ

এর আগে শনিবার প্রথম দিন ফরম বিক্রি হয় এক হাজার ৭৪টি। এতে আয় হয় ৫ কোটি ৩৭ লাখ টাকা। আগামী ৭ জানুয়ারির নির্বাচনকে সামনে রেখে আরও দু’দিন ফরম বিক্রি চলবে। মঙ্গলবার (২১ নভেম্বর) বিকাল ৪টা পর্যন্ত আবেদন জমা নেয়া হবে।

আগামী ৩০ নভেম্বরের মধ্যে নির্বাচন কমিশনে মনোনয়নপত্র জমা দিতে হবে। তার আগে মনোনয়ন চূড়ান্ত করবে আওয়ামী লীগের বোর্ড। ২০১৮ সালে আওয়ামী লীগ প্রায় চার হাজার ১০০ বেশি মনোনয়ন ফরম বিক্রি করে ১২ কোটি ৩২ লাখ টাকা আয় করেছিল। এবার আয় বেশি হওয়ার কারণ দাম বৃদ্ধি। একাদশ সংসদ নির্বাচনে ফরমের দাম ছিল ৩০ হাজার টাকা। এবার ৫০ হাজার টাকা করা হয়েছে।