০৯ নভেম্বর ২০২৩, ১১:৪৮

আজ আদালতে হাজির হবেন ড. ইউনূস

ড. মুহাম্মদ ইউনূস  © সংগৃহীত

শ্রম আইন লঙ্ঘনের মামলায় গ্রামীণ টেলিকমের চেয়ারম্যান ও নোবেলজয়ী ড. মুহাম্মদ ইউনূস আজ বৃহস্পতিবার (৯ নভেম্বর) শ্রম আদালতে যাবেন। গতকাল বুধবার তার আইনজীবী আব্দুল্লাহ আল মামুন এ তথ্য নিশ্চিত করেন।

আব্দুল্লাহ আল মামুন বলেন, যেহেতু বৃহস্পতিবার ৩৪২ ধারায় আত্মপক্ষ সমর্থনের দিন ধার্য আছে, তাই ড. ইউনূস আদালতে হাজির হবেন। কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তর এ মামলাটি প্রমাণ করতে সক্ষম হয়নি বলেও দাবি করেন আইনজীবী আব্দুল্লাহ আল মামুন।

শ্রম আইন লঙ্ঘনের এ মামলায় ইতোমধ্যে চারজনের সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষ হয়েছে। গত ২ নভেম্বর চতুর্থ সাক্ষী, ২৬ অক্টোবর তৃতীয় সাক্ষী, ১৮ অক্টোবর দ্বিতীয় সাক্ষী, ১১ অক্টোবর মামলার বাদী এবং প্রথম সাক্ষীর সাক্ষ্যগ্রহণ করা হয়। এ মামলায় কলকারখানা ও প্রতিষ্ঠান অধিদপ্তরের পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী সৈয়দ হায়দার আলী ও মো. খুরশীদ আলম খান।

আরও পড়ুন: মোটরসাইকেলে এসে ঢাকা কলেজে তালা দিয়ে চলে গেল ছাত্রদল

গত ১১ অক্টোবর মামলার বাদী শ্রম পরিদর্শক তরিকুল ইসলামকে আসামি পক্ষের জেরা শেষ হয়। গত ২২ আগস্ট এ সাক্ষীর জবানবন্দি গ্রহণ করার পর তাকে জেরা করেন ড. ইউনূসের আইনজীবীরা। এরপর গত ৫, ১৩, ২০ ও ২৭ সেপ্টেম্বর এবং ৩ ও ১১ অক্টোবর সাক্ষীকে জেরা করেন ড. ইউনূসের আইনজীবী।

এ মামলায় ড. ইউনূস ছাড়াও গ্রামীণ টেলিকমের এমডি মো. আশরাফুল হাসান, পরিচালক নুরজাহান বেগম ও মো. শাহজাহানকে বিবাদী করা হয়েছে।