বগুড়ায় মহাসড়কে গাড়ি ভাঙচুর, ককটেল বিস্ফোরণ

টিয়ারশেল ছুড়ছে পুলিশ
টিয়ারশেল ছুড়ছে পুলিশ  © সংগৃহীত

বিএনপি-জামায়াতের ডাকা তিন দিনের অবরোধে ঢাকা-রংপুর মহাসড়কের তিনমাথা এলাকায় একটি কাভার্ডভ্যান ভাঙচুর করা হয়েছে।

এছাড়া, এ এলাকায় অন্তত ১০ রাউন্ড গ্যাসগান ও চারটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। বুধবার সকাল পৌনে ১০ টার দিকে এ ঘটনা ঘটে।

বুধবার (১ নভেম্বর) সকালে অবরোধকারীরা গাড়ি ভাঙচুর করছে বলে প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন।

তারা আরও জানান, অবরোধের সমর্থনে জেলা স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা সকাল থেকে ঢাকা রংপুর মহাসড়কের তিনমাথা রেলগেট এলাকায় অবস্থান নেন। এসময় কাভার্ডভ্যান ভাঙুর করা হয়।

পরে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ঘটনাস্থলে আসলে থমথমে পরিস্থিতি সৃষ্টি হয়। মহাসড়কের এক পাশে বিজিবি পুলিশ অন্য পাশে অবরোধকারীরা অবস্থান নেয়।

এক পর্যায়ে পুলিশ বিজিবি টহল শুরু করে। শুরু হয় সংঘর্ষ। নিক্ষেপ করে কয়েক রাউন্ড গ্যাসগান। এসময় বিক্ষোভকারীরা ৪ চারটি ককটেল বিস্ফোরণ ঘটায়। এ পর্যায়ে পুলিশের তাড়া খেয়ে ছত্রভঙ্গ হয়ে যায় অবরোধকারীরা।

বর্তমানে আইন শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সহায়তায় যানবাহন চলছে রাস্তায়। পুলিশ পাহাড়ায় প্রায় অর্ধশতাধিক যানবাহন পার করে দেওয়া হয়।

এদিকে বগুড়া সদরে বিএনপির মিছিলের সময় ৭ রাউন্ড টিয়ারশেল নিক্ষেপ করেছে পুলিশ। বুধবার সকাল সাড়ে ৮ টার দিকে মাটিডালি বিমান মোড়ে এ ঘটনা ঘটে। এসময় পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল ছুঁড়ে বিএনপি নেতাকর্মীরা।

বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার স্নিগ্ধ আখতার বলেন, জনগণের নিরাপত্তায় অবরোধকারীদের তাদের ছত্রভঙ্গ করেছে। পরিস্থিতি অস্থিতিশীল করার চেষ্টা করলেই ব্যবস্থা হবে।


সর্বশেষ সংবাদ