৩৪ দিন পর ফিরল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম  © লোগো

দীর্ঘ ৩৪ দিন পর দেশের প্রথম অনলাইন সংবাদমাধ্যম বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম’র সাইটে প্রবেশ করতে পারছেন পাঠকরা। এর আগে গত ১ সেপ্টেম্বরের আগে থেকে বিডিনিউজের ওয়েবসাইট বন্ধ ছিল। বৃহস্পতিবার (০৫ অক্টোবর) রাতে সা্টইটি চালু হয়েছে বলে জানিয়েছে সংবাদ মাধ্যমটি।

নতুন করে ফেরার জানান দিয়ে বিডিনিউজ বলছে, ‘‘অবশেষে, ফিরে আসা! এ কাহিনীর পেছনের ঘটনা ইতিহাসই বলুক। আর আমরা লিখে যাই ইতিহাসের প্রথম খসড়া, আগের মতই। অব্যাহত সহযোগিতা নিয়ে এ গল্পের সঙ্গী হওয়ায় পাঠক ও শুভানুধ্যায়ীদের ধন্যবাদ।’’

এ প্রসঙ্গে তখন বিডিনিউজের ভেরিফায়েড ফেসবুক পেজে একটি বার্তায় জানানো হয়েছিল, ‘আমাদের নিয়ন্ত্রণের বাইরে এমন সব কারণে আমাদের সংবাদ পোর্টালে পাঠকদের নিয়মিত সেবা দেওয়া সম্ভব হচ্ছে না। আমরা আন্তরিকভাবে ক্ষমা চাইছি। পাঠকদের আশ্বস্ত করছি, ওয়েবসাইটটি ফিরিয়ে আনতে আমাদের লড়াই অব্যাহত রয়েছে। আপাতত সংবাদ পেতে চোখ রাখুন আমাদের ফেসবুক, ইনস্টাগ্রাম, এক্স পেজ ও ইউটিউব চ্যানেলে।’

সংবাদ মাধ্যমটি পুনরায় পুরোপুরি ফেরত আসার আগ পর্যন্ত বিডিনিউজের ওয়েবসাইটে কোনো খবর দেখা যায়নি। ওয়েবসাইটে প্রবেশ করলে শুধু নিউজ পোর্টালটি এবং এর প্রধান সম্পাদক ও প্রকাশক তৌফিক ইমরোজ খালিদীর নাম দেখতে পারতেন পাঠকরা।

এ নিয়ে তখন বিডিনিউজের প্রধান প্রতিবেদক সুমন মাহমুদ সাংবাদিকদের জানিয়েছিলেন, ‘ওয়েবসাইটে আসলে কী সমস্যা হয়েছে, তা আমরা এখনও বুঝতে পারছি না। সমস্যা সমাধানে কাজ চলছে।’

‘আমাদের দিক থেকে এখনও কোনো কারিগরি ত্রুটি খুঁজে পাইনি। অন্যদিকে, দায়িত্বশীল কোনো কর্তৃপক্ষও এ বিষয়ে কিছু জানায়নি। ফলে, বিষয়টি নিয়ে আমরা ধোঁয়াশায় রয়েছি’তখন জানিয়েছিলেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম’র সংবাদকর্মীরা।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম বাংলাদেশের একটি বেসরকারি অনলাইন সংবাদ ওয়েবসাইট। ২০০৫ সালে ‘বিডিনিউজ’ নামে ওয়েবভিত্তিক বার্তা সংস্থা হিসেবে প্রথমে এটি যাত্রা শুরু করলেও ২০০৬ সালে ডটকম সংবাদ ওয়েবসাইট হিসেবে আত্মপ্রকাশ করে প্রতিষ্ঠানটি। বাংলাদেশের প্রথম অনলাইনভিত্তিক সংবাদমাধ্যমটিতে বর্তমানে সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করছেন তৌফিক ইমরোজ খালিদী।

এর আগেও বিগত ২০১৮ সালের ১৮ জুন মোবাইল ফোন ও আইআইজি অপারেটরগুলোকে একটি ই-মেইলের মাধ্যমে বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের ওয়েবসাইটের লিংক বন্ধ করতে নির্দেশনা পাঠায় বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন। এরপর সাইটটি বন্ধ হওয়ার কয়েক ঘণ্টা পর পুনরায় পাঠকের সামনে আসে।


সর্বশেষ সংবাদ