২০ সেপ্টেম্বর ২০২৩, ০০:৩২

বরিশালে বিএনপির রোডমার্চ ২৩ সেপ্টেম্বর

বিএনপির দলীয় পতাকা  © ফাইল ছবি

বিএনপির সরকার পতনের এক দফা আন্দোলনের ঘোষিত দক্ষিণাঞ্চলে তারুণ্যের রোডমার্চ কর্মসূচি আগামী ২৩ সেপ্টেম্বর অনুষ্ঠিত হবে। এ উপলক্ষে প্রস্ততিব রুট নির্ধারণ করা হয়েছে। মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) রোডমার্চ প্রস্তুতি কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

বরিশাল প্রেসক্লাব মিলনায়তনে কমিটির সভায় প্রধান অতিথি ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান। সভাপতিত্ব করেন যুগ্ম মহাসচিব হারুন অর রশিদ। এতে অংশ নেন বরিশাল বিভাগের ৬ জেলা এবং উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠনের সভাপতি-সম্পাদক।

বরিশাল দক্ষিণ বিএনপির সদস্য সচিব আবুল কালাম শাহীন জানান, ২৩ সেপ্টেম্বর শনিবার সকাল ১০টায় বরিশাল ও পটুয়াখালীর সীমানা পায়রা সেতুর (লেবুখালী) উত্তর প্রান্ত (শেখ হাসিনা ক্যান্টনমেন্টের সামনে) থেকে রোডমার্চ শুরু হবে। ২৫ কিলোমিটার অতিক্রম করে নেতাকর্মী পৌঁছাবে নগরীর রূপাতলী বাস টার্মিনাল এলাকায়। সেখান থেকে ঝালকাঠি হয়ে রোডমার্চ চলে যাবে পিরোজপুর শহরে। এই রুটের পরিবর্তনও হতে পারে বলে জানান তিনি।

বিএনপির সাংগঠনিক সম্পাদক বিলকিস আক্তার জাহান শিরিনের সঞ্চালনায় সভায় উপস্থিত ছিলেন যুগ্ম মহাসচিব মজিবর রহমান সরোয়ার, আকন কুদ্দুসুর রহমান, আবু নাসের রহমত উল্লাহ, আবুল হোসেন খান, এবায়দুল হক চাঁন, নুরুল ইসলাম নয়ন প্রমুখ।

উল্লেখ্য, এর আগে গত ১৬ সেপ্টেম্বর রংপুরে তারুণ্যের রোডমার্চ কর্মসূচির উদ্বোধন করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।