১৩ সেপ্টেম্বর ২০২৩, ১১:৪৫

আয়মান-মুনজেরিনের বিয়ে এ মাসে

আয়মান ও মুনজেরিন  © ফাইল ছবি

দেশের অনলাইন শিক্ষাদান প্রতিষ্ঠান ‘১০ মিনিট স্কুলে’-এর প্রতিষ্ঠাতা আয়মান সাদিক বিয়ে করছেন। পাত্রী একই প্রতিষ্ঠানের ইংরেজি শিক্ষিকা মুনজেরিন শহীদ। আগামী ২৩ সেপ্টেম্বর সন্ধ্যা সাড়ে ৭টায় ঢাকা ক্যান্টনম্যান্টের সেনাকুঞ্জে তাদের বিবাহোত্তর সংবর্ধনা হবে বলে জানা গেছে। আয়মান-মুনজেরিনের ঘনিষ্ঠজনরা বিয়ের সত্যতা নিশ্চিত করেছেন।

এদিকে, গতকাল মঙ্গলবার থেকে  সোশ্যাল মিডিয়ায় তাদের বিয়ের একটি দাওয়াত কার্ড ছড়িয়ে পড়েছে। যা রীতিমতো ভাইরাল হয়ে যায়। এতে দেখা যায়, অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল তায়েবুর রহমান ও শারমিন আক্তারের ছেলে আয়মান সাদিক এবং শহীদ উদ্দিন আহমেদ চৌধুরী ও মনোয়ারা শহীদের মেয়ে মুনজেরিন শহীদের বিবাহোত্তর সংবর্ধনার কথা লেখা রয়েছে।

তাদের বিয়ের বিষয়ে আয়মান ও মুনজেরিন দুজনের সঙ্গেই যোগাযোগের চেষ্টা করা হয়েছে। কিন্তু তাদের থেকে এ বিষয়ে কোনো ধরনের প্রতিক্রিয়া পাওয়া যায়নি। তবে তাদের দুজনের বিয়ের সত্যতা নিশ্চিত করে তাদের এক ঘনিষ্ঠজন জানিয়েছেন তিনিও এ বিয়ের দাওয়াত পেয়েছেন।

আমন্ত্রিতদের নিয়ে একটা ফেসবুক গ্রুপ খুলেছেন আয়মান-মুনজেরিন। সেখানে তারা খুব করে অনুরোধ জানিয়েছেন- বিষয়টি যেন জানাজানি না হয়। সারপ্রাইজড হয়ে থাক। আমরাও সেটা চেয়েছিলাম। -আমন্ত্রিত অতিথি

আয়মান-মুনজেরিনের বিয়ের ওই অতিথি বলেন, আগামী ২৩ তারিখ (সেপ্টেম্বর) সেনাকুঞ্জের হলরুমে বিয়ের অনুষ্ঠান। হয়তো ছোট পরিসরে অনুষ্ঠানটা সারতে চাইছেন তারা। আমন্ত্রিতদের নিয়ে একটা ফেসবুক গ্রুপ খুলেছেন আয়মান-মুনজেরিন। সেখানে তারা খুব করে অনুরোধ জানিয়েছেন- বিষয়টি যেন জানাজানি না হয়। সারপ্রাইজড হয়ে থাক। আমরাও সেটা চেয়েছিলাম।

জানা যায়, আয়মান সাদিকের জন্ম কুমিল্লায়। তিনি বাংলাদেশি একজন শিক্ষা উদ্যোক্তা। ২০১৫ সালে ‘১০ মিনিট স্কুল’ প্রতিষ্ঠা করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএর ছাত্র ছিলেন আয়মান সাদিক।

অন্যদিকে, মুনজেরিন শহীদের জন্ম চট্টগ্রামে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের ইংরেজি বিভাগ থেকে স্নাতকোত্তরে প্রথম শ্রেণিতে প্রথম স্থান অর্জন করেছিলেন তিনি। বর্তমানে অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে শতভাগ বৃত্তি নিয়ে ইংরেজিতে দ্বিতীয় স্নাতকোত্তর করছেন।