১২ সেপ্টেম্বর ২০২৩, ১৪:৪৯

মুক্তিযুদ্ধ প্রজন্মলীগে হিরো আলম, পদ পেলেন সাংস্কৃতিক সম্পাদকের

হিরো আলম  © ফাইল ছবি

বাংলাদেশ মুক্তিযুদ্ধ প্রজন্মলীগে যোগ দিয়েছেন আলোচিত ইউটিউবার হিরো আলম। বিষয়টি নিশ্চিত করেছেন প্রজন্মলীগের সভাপতি আহমেদ সাইফুর রহমান ছোটন। যোগদানের পর আজ মঙ্গলবার (১২ সেপ্টেম্বর) সকালে নেতাকর্মীদের সঙ্গে ঢাকা থেকে টুঙ্গীপাড়ার উদ্দেশে রওনা দেন তিনি। হিরো আলম নিজেও নতুন সংগঠনে যুক্ত হওয়ার বিষয়টি স্বীকার করেছেন।

এদিন নেতাদের সঙ্গে একটি মিনিবাসে করে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধে শ্রদ্ধা জানাতে ও জিয়ারত করতে গেছেন আলোচিত ইউটিউবার হিরো আলম। যাত্রা শুরু করার আগে হিরো আলম ও মুক্তিযুদ্ধ প্রজন্মলীগের সভাপতি আহমেদ সাইফুর রহমান ছোটন সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

আহমেদ সাইফুর রহমান ছোটন বলেন, “হিরো আলম মুক্তিযুদ্ধ প্রজন্মলীগের সাংস্কৃতিক সম্পাদক হিসেবে যোগ দিয়েছেন। আমরা জাতির পিতার মাজার জিয়ারত করতে গোপালগঞ্জের টুঙ্গীপাড়ায় যাচ্ছি।”

হিরো আলম বলেন, “প্রজন্মলীগ কোনো রাজনৈতিক দল নয়, এটি একটি সংগঠন। নামের সাথে লীগ আছে কিন্তু এটি একটি সংগঠন ছাড়া কিছু নয়।”

প্রসঙ্গত, হিরো আলম এখন প্রায়ই রাজনৈতিক আলোচনায় থাকছেন। গত ১৭ জুলাই ঢাকা-১৭ আসনের উপনির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করেন হিরো আলম। সেখানে তিনি নৌকার প্রার্থী মোহাম্মদ এ আরাফাতের নিকটতম প্রতিদ্বন্দ্বী হিসেবে ৫,৬০৯ ভোট পান।

এর আগে গত ১ ফেব্রুয়ারি অনুষ্ঠিত বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) ও বগুড়া-৬ (সদর) আসনের উপনির্বাচনে অংশ নিয়ে আলোচনায় আসেন হিরো আলম। এছাড়া গত ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-৪ আসনে জাতীয় পার্টির টিকিট না পেয়ে স্বতন্ত্র প্রার্থী হন হিরো আলম।