০২ সেপ্টেম্বর ২০২৩, ১৮:১৬

১৪ মিনিটে বিমানবন্দর থেকে ফার্মগেটে প্রধানমন্ত্রী

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে প্রধানমন্ত্রীর গাড়ি বহর  © সংগৃহীত

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রথম ধাপের উদ্বোধন করে সেটি পরিদর্শন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। শনিবার (২ সেপ্টেম্বর) বিকেল সাড়ে ৩টায় বিমানবন্দর প্রান্তের কাওলা অংশে নামফলক উন্মোচনের মাধ্যমে তিনি এ উড়াল সড়ক উদ্বোধন করেন।

পর বিমানবন্দর প্রান্তের কাওলা থেকে টোল দিয়ে এলিভেটেড এক্সপ্রেসওয়েতে উঠেন তিনি। বিকেল ৩টা ৪৪ মিনিটে দক্ষিণ কাওলা প্রান্ত থেকে ফার্মগেটের উদ্দেশ্যে প্রধানমন্ত্রীর গাড়ি বহর রওয়ানা হয়। বিকেল ৩টা ৫৮ মিনিটে ফার্মগেট প্রান্তে এসে পৌঁছায়। ১১ দশমিক ৫ কিলোমিটার এলিভেটেড এক্সপ্রেসওয়ের পার হতে প্রধানমন্ত্রীর গাড়ি বহরের লেগেছে মাত্র ১৪ মিনিট। প্রধানমন্ত্রীর গাড়ি বহর পরিদর্শনের সুবিধার্থে তুলনামূলক স্বাভাবিক গতিতেই চলেছে। 

পরিদর্শন শেষে পুরাতন বাণিজ্যমেলা মাঠে ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের প্রথম ধাপের উদ্বোধন পরবর্তী সুধী সমাবেশে যোগ দেন প্রধানমন্ত্রী।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরের সভাপতিত্বে এতে আরও অংশ নেন প্রধানমন্ত্রীর ছোট বোন শেখ রেহানা, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, ঢাকা উত্তরের মেয়র আতিকুল ইসলাম, দক্ষিণের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, সড়ক ও সেতু মন্ত্রণালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রওশন আরা মান্নান, সংসদ সদস্য হাবিব হাসান ও মোহাম্মদ আলী আরাফাত।