২৮ আগস্ট ২০২৩, ২১:৫২

শুধু ভাতই খাওয়াই না, অস্ত্রও উদ্ধার করি: ডিবি প্রধান

ডিবি প্রধান হারুন অর রশীদ  © ফাইল ছবি

ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত কমিশনার হারুন অর রশীদ বলেছেন, বিএনপি নেতাদের আমরা শুধু ভাত খাওয়াই না বরং ছাত্র নেতাদের কাছ থেকে অস্ত্রও উদ্ধার করেছি। আসামি গ্রেপ্তার করেছি। তাদের আইনের আওতায় আনা হয়েছে।

বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়কে ডিবি কার্যালয়ে মধ্যাহ্নভোজের ছবি ছড়িয়ে গেলে বিষয়টি নিয়ে দেশজুড়ে আলোচনা, সমালোচনা হয়েছে। এ পরিস্থিতিতে সোমবার (২৯ আগস্ট)  দুপুরে নিজ কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

হারুন অর রশীদ বলেন, যেখানেই ঘটনা ঘটুক, আমরা সর্বোচ্চ চেষ্টা করে অপরাধীদের শনাক্ত করে সাধারণ মানুষকে স্বস্তি দেয়ার চেষ্টা করি। অনেকেই মনে করতে পারে, ডিবি একটা ভাতের হোটেল। এতে আমরা হতাশ হব না। এটা আমাদের মানবিক দিক।

ডিবি প্রধান বলেন, আমাদের কাছে অনেক ভুক্তভোগী, সাধারণ মানুষ আসে। আমরা তাদের সমস্যাগুলো দ্রুত সমাধান করি। অনেক সময় বিকেল হয়ে গেলে আমাদের অফিসাররা মানবিকভাবে বলে -খেতে পারেন, নাস্তা করতে পারেন। এটা আমাদের মানবিকতা। কোন অস্ত্র ব্যবসায়ী, চাঁদাবাজ মাদক ব্যবসায়ী, সন্ত্রাসী ঢাকা শহরে ঘুরে বেড়াবে আর আমাদের ডিবির টিম বসে থাকবে তা হতে পারে না। আমাদের আইনগত প্রক্রিয়ায় যা যা করা দরকার তা আমরা করব।

হারুন অর রশীদ বলেন, অস্ত্র কারবারিরা যে দলেরই হোক না কেন, আমাদের ডিবি পুলিশের প্রতিটি টিম আইনগত প্রক্রিয়ায় তাদের গ্রেপ্তার করতে তৎপর। গ্রেপ্তারদের রিমান্ডে এনে তাদের গডফাদারদের আমরা খুঁজে বের করব এবং আইনগত পদক্ষেপ নেব। আমরা সাধারণ মানুষকে স্বস্তি দিতে চাই।