১৮ আগস্ট ২০২৩, ০৯:০৮

আজ রাজধানীসহ সব মহানগরে বিএনপির গণমিছিল

  © ফাইল ছবি

সরকারের পদত্যাগসহ নির্দলীয় নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচনের একদফা দাবিতে আজ শুক্রবার (১৮ আগস্ট) ঢাকাসহ ১৩ সাংগঠনিক মহানগরে গণমিছিল করবে বিএনপি।

বেলা ৩টা থেকে একযোগে সব মহানগরে এ কর্মসূচি শুরু করবে দলটি। এজন্য ব্যাপক প্রস্তুতি নিয়েছে। প্রতিটি মহানগরে কেন্দ্রীয় একজন সিনিয়র নেতা ছাড়াও নির্বাহী কমিটির সম্পাদক, সহসম্পাদক ও নির্বাহী সদস্যরাও অংশ নেবেন। তাদের দায়িত্বও ভাগ করে দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার দলের চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার দাবিতে সারাদেশে লিফলেট বিতরণ করেন বিএনপি নেতাকর্মীরা। একই দাবিতে আগামীকাল শনিবার সব মহানগর ও জেলা পর্যায়ে পদযাত্রা করবেন দলটির নেতাকর্মীরা।

ঢাকায় অনুষ্ঠিত গণমিছিলের বিষয়ে বিএনপির পক্ষ থেকে জানানো হয়েছে, বৃহস্পতিবার ঢাকা মহানগর উত্তরের গণমিছিল গুলশান-২-এর ডিসিসি মার্কেটের কাছ থেকে শুরু হয়ে গুলশান-১, ওয়্যারলেস, তিতুমীর কলেজ সড়ক দিয়ে মহাখালী বাসস্ট্যান্ডে গিয়ে শেষ হবে। এ কর্মসূচিতে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খানসহ সিনিয়র নেতারা উপস্থিত থাকবেন। 

অন্যদিকে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির গণমিছিলটি দয়াগঞ্জ থেকে শুরু হয়ে সায়েদাবাদ ব্রিজ, ধলপুর, গোলাপবাগ, মুগদা বিশ্বরোড, খিলগাঁও রেলক্রসিং, শাহজাহানপুর, ফকিরাপুল মোড় হয়ে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এসে শেষ হবে। এই গণমিছিলে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, আমীর খসরু মাহমুদ চৌধুরীসহ জ্যেষ্ঠ নেতারা উপস্থিত থাকবেন।