১৮ আগস্ট ২০২৩, ০০:১২

শোক দিবসের অনুষ্ঠানে যাওয়ায় বিএনপি নেতাকে শোকজ

কাজী আবদুর রহিম  © ফাইল ফটো

নোয়াখালীর হাতিয়া পৌর বিএনপির সভাপতি কাজী আবদুর রহিমকে কারণ দর্শানোর নোটিশ (শোকজ) দিয়েছে জেলা বিএনপি। কাজী আবদুর রহিম হাতিয়া পৌর বিএনপির সভাপতি। তা ছাড়া তিনি হাতিয়া রহমানিয়া ফাজিল মাদরাসার শিক্ষক।

জাতীয় শোক দিবসের অনুষ্ঠানে উপস্থিত থেকে সেই ছবি ফেসবুকে পোস্ট করায় বুধবার (১৬ আগস্ট) রাতে জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহমান স্বাক্ষরিত এক চিঠিতে কাজী আবদুর রহিমকে কারণ দর্শানোর জন্য বলা হয়। চিঠিতে কাজী আবদুর রহিম দলীয় শৃঙ্খলা পরিপন্থী কাজে লিপ্ত থাকার সুস্পষ্ট অভিযোগ থাকার কথা উল্লেখ করা হয়। এ বিষয়ে আগামী সাত দিনের মধ্যে জেলা কমিটির কাছে তাকে জবাব দিতে বলা হয়েছে।

হাতিয়া উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক তানভির উদ্দিন বলেন, কাজী আবদুর রহিম মাদরাসায় চাকরি করেন। সেই ক্ষেত্রে জাতীয় প্রোগ্রামে উপস্থিত থাকতেই পারেন। কিন্তু তিনি সেই অনুষ্ঠানের কয়েকটি ছবি নিজের ফেসবুকে পোস্ট করে যেভাবে প্রচার করেছেন, তা অত্যন্ত আপত্তিকর। কারণ, এটি জাতীয় প্রোগ্রামের পাশাপাশি আওয়ামী লীগের দলীয় প্রোগ্রামও। তাতে বিএনপি নেতাকর্মীদের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে। বিষয়টি জেলা বিএনপির নজরে আসায় তাকে শোকজ করা হয়েছে।

এ বিষয়ে কাজী আবদুর রহিম বলেন, আমি একটি মাদরাসায় চাকরি করি। এটি একটি জাতীয় প্রোগ্রাম। তাতে আমি উপস্থিত থাকতেই পারি। তা ছাড়া জাতীয় নেতাদের (বঙ্গবন্ধু ও জিয়াউর রহমান) ছোট করে দেখার সুযোগ নেই। জাতির পিতার কথা বাদ দিলে এই দেশের ইতিহাস হয় না।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুর রহমান বলেন, বিষয়টি আমাদের নজরে এসেছে। কাজী আবদুর রহিমকে সাত দিনের মধ্যে লিখিত জবাব দিতে বলা হয়েছে। জবাব পেলে সাংগঠনিক বিধি অনুযায়ী পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।