৩১ জুলাই ২০২৩, ২০:৫৩

ডেঙ্গুতে হাসপাতালে ভর্তি ২৬৯৪, মৃত্যু ৪

হাসপাতালে চিকিৎসাধীন ডেঙ্গু রোগী  © ফাইল ছবি

ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৬৯৪ জন হাসপাতালে ভর্তি হয়েছেন। এই সময়ের মধ্যে মৃত্যুবরণ করেছেন ৪ জন। এ নিয়ে এখন পর্যন্ত ডেঙ্গুতে মোট মৃত্যু ২৫১ জন। গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে ১ হাজার ১৬৮ জন ঢাকার। ঢাকার বাইরে ১ হাজার ৫২৬ জন।

সোমবার (৩১ জুলাই) স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

স্বাস্থ্য অধিদফতর জানায়, সারা দেশের বিভিন্ন সরকারি ও বেসরকারি হাসপাতালে বর্তমানে ৯ হাজার ৩৮৬ জন রোগী ভর্তি আছে। এরমধ্যে ঢাকাতেই ৫ হাজার ১১ জন, আর বাকি ৪ হাজার ৩৭৫ জন ঢাকার বাইরে অন্য বিভাগে। এই বছরের ১ জানুয়ারি থেকে এখন পর্যন্ত ৫১ হাজার ৮৩২ জন রোগী ভর্তি হয়েছেন। ছাড়া পেয়েছেন ৪২ হাজার ১৯৫ জন।

আরো পড়ুন: চিকিৎসা নিতে গিয়ে ছাত্রলীগের মারধরের শিকার জবি শিক্ষার্থী

চলতি বছর ডেঙ্গু আক্রান্ত হয়ে সারা দেশে এখন পর্যন্ত ৫১ হাজার ৮৩২ জন রোগী হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিয়েছেন। এর মধ্যে ঢাকায় ২৯ হাজার ২০০ জন এবং ঢাকার বাইরে চিকিৎসা নিয়েছেন ২২ হাজার ৬৩২ জন।

আক্রান্তদের মধ্যে এখন পর্যন্ত ২৫১ জনের মৃত্যু হয়েছে। মধ্যে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৪২ হাজার ১৯৫ জন। ঢাকায় ২৩ হাজার ৯৯৩ এবং ঢাকার বাইরে ১৮ হাজার ২০২ জন সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।