বঙ্গবন্ধুর ন্যায় তার কন্যাও সাংবাদিকদের পাশে আছেন: শিক্ষামন্ত্রী

চেক বিতরণ করছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
চেক বিতরণ করছেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © টিডিসি ফটো

বঙ্গবন্ধু কন্যা স্বপ্ন দেখেন এবং আমাদের স্বপ্ন দেখান। তিনি শুধু স্বপ্নই দেখান না তা বাস্তবায়নও করেন। তিনি সাংবাদিকদের কল্যানে এই কল্যান ট্রাস্ট করেছেন। তিনি ৮১ সালে দেশে এসেই কথা দিয়েছিলেন মানুষের কল্যানে কাজ করবেন মানুষের পাশে থাকবেন। যেকারণে তিনি  ক্ষমতায় এসে বিদ্যুৎ, স্বাস্থ্য, শিক্ষাসহ প্রতিটি ক্ষেত্রে এক অভূতপূর্ব উন্নয়ন করেছেন । ২০০৯ থেকে একাধিক্রমে ৩ বার ক্ষমতায় থাকার কারণে এই উন্নয়ন সম্ভব হয়েছে। আজকে প্রতিটি মানুষকে স্বীকার করতে হবে ১৫ বছর আগে আমরা কোথায় ছিলাম এখন কোথায় আছি। 

শনিবার সকালে চাঁদপুর জেলা শিল্পকলা একাডেমিতে বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাস্ট, তথ্য ও সম্প্রচার মন্ত্রনালয় ও চাঁদপুর প্রেসক্লাবের যৌথ আয়োজনে প্রধান অতিথি হিসেবে সাংবাদিকদের মাঝে চেক বিতরণ  অনুষ্ঠানে এসব কথা বলেন শিক্ষামন্ত্রী ডা.দীপু মনি এ।

মন্ত্রী বলেন, আজকে যারা মানবাধিকারের কথা বলেন ২০০১ সালে আওয়ামীলীগকে ভোট দেওয়ার অপরাধে যাদের বাড়িঘরে আগুন দেওয়া হয়েছিল, অসংখ্য নারীকে ধর্ষণ করা হয়েছিল তখন কোথায় ছিল মানবাধিকার। যখন সাংবাদিক হুমায়ুন কবির বালুকে হত্যা করা হয়েছিল তখন মানবাধিকার কোথায় ছিল।  সাংবাদিকদের উদ্দেশ্যে তিনি বলেন সত্য আর মিথ্যাকে কিন্তু এক পাল্লায় মাপা যায় না। কিন্তু আমি বলবো যেটা সত্য সেটাকে সত্য বলুন আর মিথ্যাকে মিথ্যা বলুন। 

তিনি আরো বলেন, আপনাদের পেশাটা একটি মহৎ পেশা।কাজেই আমাদের ইতিবাচক ভাবে এগিয়ে যেতে হবে। বঙ্গবন্ধু যেমন সংবাদপত্র সাংবাদিকদের পাশে ছিলেন আজকে তার কন্যাও দলমত নির্বিশেষে সাংবাদিকদের পাশে আছেন। অন্যদিকে আমরা দেখেছি ক্ষমতায় থাকাকালে  বেগম জিয়া ও তার দল এই সাংবাদিকদের উপর হামলা চালিয়েছিল। আজকে যারা আন্দোলন করেছে তারা যতবারই ক্ষমতায় এসেছে ততবারই দেশ ধ্বংসের দিকে গিয়েছে।তারা হয় পিছনের দরজা দিয়ে নয়তো বন্দুকের নল ঠেকিয়ে ক্ষমতায় এসেছে। 

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ্র (বাদল) । 

চাঁদপুর প্রেসক্লাবের সভাপতি এএইচএম আহসান উল্লাহর সভাপতিত্বে  বক্তব্য রাখেন, পৌর মেয়র অ্যাড. জিল্লুর রহমান জুয়েল, ফরিদগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাড. জাহিদুল ইসলাম রোমান, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, সাবেক সাধারণ সম্পাদক রিয়াজ ফেরদৌস, বাংলাদেশ সাংবাদিক কল্যান ট্রাস্টের পরিচালক  মনিরুল ইসলাম কবির । 

চেক প্রাপ্ত সাংবাদিকদের মধ্যে অনুভূতি প্রকাশ করেন দৈনিক চাঁদপুর সংবাদের সম্পাদক  আব্দুর রহমান,নিহত সাংবাদিক আব্দুস সোবহান রানার স্ত্রী শীরিন আক্তার, ফরিদগঞ্জ প্রেসক্লাবের সাবেক সভাপতি কামরুজ্জামান ।  

প্রসঙ্গত, অনুষ্ঠানে ৮২ জন সাংবাদিকের মাঝে  মোট ১৭ লাখ টাকার চেক বিতরণ করা হয়।


সর্বশেষ সংবাদ