২৬ জুলাই ২০২৩, ২২:২৪

সময় পাল্টে একইদিনে বিএনপির সাথে সমাবেশের ঘোষণা আ’লীগেরও

বিএনপি ও আওয়ামী লীগ  © লোগো

মাঠ প্রস্তুত নয় জানিয়ে আওয়ামী লীগের তিন সংগঠনও সমাবেশের সময় পরিবর্তনের ঘোষণা দিয়েছে। বৃহস্পতিবারের পরিবর্তে ২৮ জুলাই (শুক্রবার) বাণিজ্য মেলায় সমাবেশে করার ঘোষণা দিয়েছে আওয়ামী লীগের তিন সংগঠন (যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ)।

বুধবার (২৬ জুলাই) রাত সাড়ে ৯টার দিকে আওয়ামী লীগের তিন সংগঠনের পক্ষ থেকে জানানো হয়, বাণিজ্য মেলার মাঠ প্রস্তুত না থাকায় আগামীকাল বৃহস্পতিবারের পরিবর্তে ২৮ জুলাই শুক্রবার বাণিজ্য মেলায় সমাবেশে করবে আওয়ামী লীগের তিন সংগঠন (যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও ছাত্রলীগ)।

এর আগে বুধবার (২৬ জুলাই) রাত ৯টার দিকে গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মহাসমাবেশের দিন পরিবর্তনের ঘোষণা দেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

আরও পড়ুনঃ কাল নয়, শুক্রবারে বিএনপির মহাসমাবেশ নয়াপল্টনে

এসময় তিনি বলেন, ‘বিএনপির পক্ষ থেকে সোহরাওয়ার্দী উদ্যান ও নয়াপল্টনের বিষয়ে পুলিশকে অবহিত করা হয়। কিন্তু তারা জনদুর্ভোগের অজুহাতে নয়াপল্টনের সমাবেশ করার অনুমতি দিচ্ছে না। তাই আগামী ২৮ জুলাই শুক্রবার নয়াপল্টনে ছুটির দিনে সমাবেশ করবে বিএনপি।’

বিএনপি মহাসচিব নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘কেউ কোন উস্কানিতে পা না দিয়ে শুক্রবার বাদ জুমা নেতাকর্মীদের নয়া পল্টনের সমাবেশে যোগ দিতে আহ্বান জানান’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। 

এর আগে বুধাবর সকালে ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক রাজনৈতিক কর্মসূচি ছুটির দিনে করার জন্য দলগুলোর প্রতি অনুরোধ করেন। ডিএমপি কমিশনারের সেই বক্তব্যের পর মহাসমাবেশের দিন পরিবর্তনের ঘোষণা দেয় বিএনপি।