পিনাকীর কাছে আসিফ নজরুলের খোলা চিঠি

আসিফ নজরুল-পিনাকী ভট্টাচার্য
আসিফ নজরুল-পিনাকী ভট্টাচার্য  © ফাইল ছবি

আওয়ামী লীগ সরকারের বিভিন্ন বিষয় নিয়ে অনলাইনে সমালোচনা করে থাকেন পিনাকী ভট্টচার্য। এককভাবে সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিনিয়তই তাকে সরকারের বিরুদ্ধে সমালোচনা করতে দেখা যায়। ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. আসিফ নজরুল তাকে এমন সমালোচনা না করার অনুরোধ করে একটি খোলা চিঠি লিখেছেন। শনিবার (২২ জুলাই) দুপুর ১২ টা ২৯ মিনিটে তাঁর সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক আইডি থেকে একটি স্ট্যাটাসের মাধ্যমে খোলা চিঠি লিখেন।

ফেসবুকে ড. আসিফ নজরুল লিখেন, ‘পিনাকীর কাছে খোলা চিঠি’ 
দেশে-বিদেশে বেশ কয়েকজন স্বনামধন্য মানুষ এই সরকারের নানা অন্যায়ের বিরুদ্ধে শক্তিশালী ভূমিকা পালন করে চলেছেন। তাদের প্রত্যেকে আমার কাছে শ্রদ্ধেয়, কেউ কেউ খুব ঘনিষ্ঠ।

পিনাকী (Pinaki Bhattacharya - পিনাকী ভট্টাচার্য) আপনার কাছে অনুরোধ, এদের কারো সমালোচনা বা কাউকে ব্যঙ্গ-বিদ্রুপ বা তুচ্ছ-তাচ্ছিল্য করবেন না। এমনকি এদের কারো প্রভোকেশন থাকলেও এটা করবেন না। কারণ, এতে আলটিমেটলি উপকৃত হয় স্বৈরাচারী আর লুটেরা গোষ্ঠী।

আপনি একটা অনুষ্ঠানে আমাকে এমন অনুরোধ করার অধিকার দিয়েছিলেন। আমি আসলে এমন প্রত্যাশা বেশ আগেই জানিয়েছিলাম।  আজকে আরো স্পষ্টভাষায়, সরাসরি জানালাম।

আমি মনে করি শুধু পিনাকী না, আমাদের কারোই উচিত না অন্যর যুদ্ধকে, অন্যর অবদানকে, অন্যর ভূমিকাকে ছোট করে দেখা, নিজেরা বিবাদ করে নিজেদের শক্তির অপচয় করা।

(এই বিষয়ে আমি আর কখনো কিছু লিখবো না। আপনারা প্রত্যেকে জ্ঞানী ও অভিজ্ঞ মানুষ। আপনারাই বিবেচনা করেন, আপনাদের কি করা বা না করা ঠিক হবে)


সর্বশেষ সংবাদ