আগামী নির্বাচন অংশগ্রহণমূলক ও কঠিন হবে: প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা
প্রধানমন্ত্রী শেখ হাসিনা  © ফাইল ছবি

আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামী নির্বাচন অংশগ্রহণমূলক ও কঠিন হবে। বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে। শুক্রবার (২৩ জুন) আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধনকালে এ কথা বলেন তিনি।

সংসদ সদস্যদের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী বলেন, আপনারা নিজ নিজ নির্বাচনী এলাকায় গিয়ে তৃণমূলের মানুষের সঙ্গে দূরত্ব কমান ও অভ্যন্তরীণ কোন্দল নিরসন করুন। আপনারা যদি মনে করেন যে, তারা ঢাকায় থেকেই দলীয় টিকিট পাবেন এবং বিজয়ী হবেন, তাহলে তারা ভুল করবেন। নির্বাচন অংশগ্রহণমূলক ও কঠিন হবে।

নিজ নিজ এলাকায় বাড়ি বাড়ি গিয়ে প্রচারণার আহ্বান জানিয়ে বলেন, আপনারা ঘরে ঘরে গিয়ে সরকারের অর্জন তুলে ধরুন। মনে রাখবেন আপনাদের কাছে ২টি অস্ত্র আছে—একটি সরকারের অর্জন এবং অন্যটি বিএনপি নেতৃত্বাধীন ৪ দলীয় সরকারের দুঃশাসন।

আওয়ামী লীগ ক্ষমতায় থাকলে মানুষের ভাগ্যের পরিবর্তন হয় উল্লেখ করে শেখ হাসিনা বলেন, এটা আজ প্রমাণিত সত্য। আওয়ামী লীগ সরকারে থাকলে উন্নয়নশীল দেশ হিসেবে বাংলাদেশ প্রতিষ্ঠিত হবে। শুক্রবার (২৩ জুন) আওয়ামী লীগের ৭৪তম প্রতিষ্ঠাবার্ষিকীর কর্মসূচির উদ্বোধনকালে এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরো পড়ুন: এশিয়ার সেরা ১০০ বিশ্ববিদ্যালয়ে নেই একটিও, ১৮৬ হয়ে দেশসেরা ঢাবি

তিনি বলেন, আওয়ামী লীগ যখন ক্ষমতায় এসেছে, তখনই এ দেশের মানুষের ভাগ্যের পরিবর্তন এসেছে। ২০০৮-এর নির্বাচনে জনগণ ভোট দিয়েছিল, আমরা সরকার গঠন করেছি। ২০১৪ সালের নির্বাচনে জনগণ নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে আবার ক্ষমতায় আনে। ২০১৮ সালের নির্বাচনে জনগণ আবারও নৌকায় ভোট দিয়ে আমাদের জয়যুক্ত করে।

দেশবাসীর প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, আওয়ামী লীগ আপনাদের খাদ্যে স্বয়ংসম্পূর্ণতা দিয়েছে। ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে গেছে। শিক্ষার আলো জ্বলেছে সব ঘরে। তৃণমূল পর্যায় পর্যন্ত স্বাস্থ্যসেবা পৌঁছে গেছে। মানুষের যাতায়াতের সুবিধা করে দিয়েছে। আর্থসামাজিক উন্নয়নের পথে বাংলাদেশ এগিয়ে যাচ্ছে।

বিএনপির প্রতি ইঙ্গিত করে তিনি বলেন, অবৈধভাবে যারা সংবিধান লঙ্ঘন করে ক্ষমতায় এসেছিল, তারা এ দেশের স্বাধীনতার চেতনাকে ধূলিসাৎ করেছিল। যারা অবৈধভাবে ক্ষমতা দখলকারী, সন্ত্রাসী দল বিএনপি-জামায়াতসহ যারা স্বাধীনতার চেতনা বিশ্বাস করে না, তারা এ দেশকে ধ্বংস করবে।

উল্লেখ্য, উপমহাদেশের অন্যতম প্রাচীন এবং ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামী লীগ ১৯৪৯ সালের এই দিনে পুরান ঢাকার কে এস দাস লেনের রোজ গার্ডেনে প্রতিষ্ঠা হয়। নানা লড়াই, সংগ্রাম, চড়াই-উতরাই পেরিয়ে রাষ্ট্রীয় ক্ষমতায় থাকা দলটি ৭৫ বছরে পা দিলো।


সর্বশেষ সংবাদ