২১ জুন ২০২৩, ১২:৫৯

বুয়েট-মেডিকেলে ভর্তির সুযোগ পেলেন একই কলেজের ৪৯ জন

সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ  © ফাইল ফটো

নীলফামারীর সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে কলেজ থেকে এইচএসসি পাস করে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট) ও সরকারি মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছেন ৪৯ শিক্ষার্থী। এদের মধ্যে বুয়েটে সুযোগ পেয়েছেন ১৪ জন। আর মেডিকেলে পড়ার সুযোগ পেয়েছেন ৩৫ জন।

নীলফামারী জেলার সৈয়দপুর শহরের ঐতিহ্যবাহী শিক্ষাপ্রতিষ্ঠান সরকারি বিজ্ঞান কলেজ। বরাবরই এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ভালো ফল করেন এই কলেজের শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়, মেডিকেল ও ইঞ্জিনিয়ারিংসহ বিভিন্ন পাবলিক পরীক্ষায় শিক্ষার্থীরা মেধার স্বাক্ষর রাখেন। মেধা ও সাফল্যের কারণে শিক্ষামন্ত্রী ডা. দীপু মণি কলেজটি এর আগে পরিদর্শন করে ভূয়সী প্রশংসা করেন।

কলেজটির অধ্যক্ষ গোলাম আহমেদ জানান, ২০২২-২৩ শিক্ষাবর্ষের এমবিবিএস প্রথম বর্ষের ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে এক কলেজেরই ৩৫ শিক্ষার্থী কৃতিত্বের সঙ্গে উত্তীর্ণ হয়ে বিভিন্ন সরকারি মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পান। তাদের মধ্যে ছেলে ২০ জন ও মেয়ে ১৫ জন। গতবছর এই সংখ্যা ছিল ৩৯ জন। এবার বুয়েটেও ১৪ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেলেন।

তিনি আরও বলেন, এ শিক্ষা প্রতিষ্ঠানটিতে সুশৃঙ্খল পরিবেশ, পাঠদানে শিক্ষকদের আন্তরিকতা এবং কঠোর তদারকির ফলে শিক্ষার্থীরা প্রতি বছর আশানুরূপ ফলাফল করছে। মূলত শিক্ষার্থী, শিক্ষক ও অভিভাবকদের সম্মিলিত প্রচেষ্টায় প্রতি বছর মেডিকেল ও প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষায় ধারাবাহিক সফলতা ধরে রাখা সম্ভব হচ্ছে।

এর আগে গতবছর এই কলেজ থেকে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে ১৬ জন শিক্ষার্থী ভর্তির সুযোগ পেয়েছিলেন। বুয়েট ছাড়াও একই বছরে সৈয়দপুর বিজ্ঞান কলেজের ৩৮ জন শিক্ষার্থী মেডিকেলে ভর্তির সুযোগ পেয়েছেন।