সব ধর্মই শান্তির শিক্ষা দেয়: শিক্ষামন্ত্রী 

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি
শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি  © ফাইল ছবি

শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, সব ধর্মই শান্তির শিক্ষা দেয়। সবাই যেন সব ধর্মের মূলকথাগুলো মেনে চলে। আর এর অনুভবটা নিজেদের মধ্যে রাখে। আমাদের ধর্মের মূলবাণী সবার মধ্যে পৌঁছে দিতে হবে।  

বৃহস্পতিবার (২৫ মে) চাঁদপুর জেলা প্রশাসক কার্যালয়ে ধর্ম মন্ত্রণালয়ের আয়োজনে ধর্মীয় সম্প্রীতি ও সচেতনতামূলক দিনব্যাপী প্রশিক্ষণ কর্মসূচিতে ভার্চ্যুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। এর আগে সকাল ১০টায় এ প্রশিক্ষণ কর্মসূচি শুরু হয়।

সামনের জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে দেশকে অস্থিতিশীল করার জন্য একটি পক্ষ সব সময় কাজ করে জানিয়ে শিক্ষামন্ত্রী বলেন, আমাদের সবাইকে সচেতন এবং অপচেষ্টাকারীদের বিরুদ্ধে সক্রিয় হতে হবে।  

মন্ত্রী বলেন, বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক গণতান্ত্রিক দেশ। আমরা সব শ্রেণি-পেশার ও ধর্মের মানুষ সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখব। আমাদের দেশে সব ধর্মের মানুষের একসঙ্গে বসবাস করার ঐতিহ্য রয়েছে। আমাদের সম্পর্ক বিনষ্ট করার জন্য কিছু কিছু মানুষ কাজ করে থাকে। তাদের থেকে সচেতন হতে হবে এবং তাদের প্রতিহত করতে হবে।  

অনুষ্ঠানে জেলা প্রশাসক (ডিসি) কামরুল হাসানের সভাপতিত্বে স্বাগত বক্তব্য দেন চাঁদপুর ইসলামী ফাউন্ডেশনের উপ-পরিচালক মো. রুহুল আমিন। বিশেষ অতিথির বক্তব্য দেন অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম ও অপস) পলাশ কান্তি নাথ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এ এস এম মোসা, চাঁদপুর প্রেসক্লাব সভাপতি এএইচএম আহসান উল্লাহ এবং চাঁদপুর জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট রঞ্জিত রায় চৌধুরী।  

চাঁদপুর জেলা ইমাম-মোয়াজ্জিন কল্যাণ সমিতির সাধারণ সম্পাদক মাওলানা আব্দুর রহমান গাজীর সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য দেন জেলা স্কাউটসের সাধারণ সম্পাদক অজয় কুমার ভৌমিক, শহরের শাহী জামে মসজিদের খতিব মাওলানা আব্দুল্লা আল মামুন, খ্রিস্টান ধর্মের পক্ষে রসি বর্মণ।  

এছাড়াও অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুফতি সিরাজুল ইসলাম, চাঁদপুর প্রেসক্লাবের সাবেক সভাপতি কাজী শাহাদাত, চাঁদপুর জেলা পূজা কমিটি নেতা রাধা গোবিন্দ গোপ, তপন সরকার, গোপাল সাহা, লক্ষ্মণ চন্দ্র সুত্রধর, অ্যাডভোকেট বিনয় ভূষণ মজুমদারসহ বিভিন্ন ধর্মীয় প্রতিষ্ঠানের প্রধান ও প্রতিনিধিরা।


সর্বশেষ সংবাদ