জয়ের ব্যাপারে আমি শতভাগ আশাবাদী: আজমত উল্লাহ

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আজমত উল্লাহ খান
গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আজমত উল্লাহ খান  © সংগৃহীত

জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জানিয়েছেন গাজীপুর সিটি করপোরেশন (গাসিক) নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আজমত উল্লাহ খান। এ সময় তিনি বলেন, নৌকা প্রতীকে ভোট দিয়ে জনগণ নিজেই জয়ী হবে। ইভিএম নিয়ে জনগণের আগ্রহ রয়েছে এবং উৎসবমুখর পরিবেশেই ভোটগ্রহণ চলছে।

বৃহস্পতিবার (২৫ মে) সকাল ৮টা ৫৫ মিনিটে টঙ্গীর ৫৭ নম্বর ওয়ার্ডের দারুস সালাম মাদরাসা কেন্দ্রে ভোট দেন তিনি। এর আগে একই দিন সকাল ৮টা থেকে জিসিসির নির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়। যা চলবে একটানা বিকেল ৪টা পর্যন্ত।

আজমত উল্লা খান বলেন, সুন্দর পরিবেশে ভোট হচ্ছে। আমি জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী। তবে পরাজিত হলেও ভোটের ফল মেনে নেব। ইংরেজিতে একটি কথা আছে দ্যা ভয়েস অব দ্যা পিপল, দ্যা ভয়েস অব দ্যা গড। আল্লাহ যা চান জনগণের মাধ্যমে প্রকাশ করেন। আমি জয়ের ব্যপারে শতভাগ আশাবাদী।

আজমত উল্লা খান বলেন, দীর্ঘ দশ বছর গাজীপুর সিটি করপোরেশনের জনগণ হতাশায় নিমজ্জিত ছিল। এবার তারা ব্যাপক উৎসাহ উদ্দীপনা নিয়ে এবং দুর্নীতি মুক্ত সিটি করপোরেশন গড়ার প্রত্যয়ে সকাল থেকে দীর্ঘ লাইন ধরে ভোট দেওয়ার জন্য অপেক্ষা করছে। জনগণের মধ্যে ব্যাপক উৎসব লক্ষ্য করা যাচ্ছে। 

ইভিএম নিয়ে এক প্রশ্নের জবাবে নৌকার প্রার্থী বলেন, যাদের ফিঙ্গারপ্রিন্ট মিলছে না, তাদের কিছুটা সমস্যা হচ্ছে, তবে যাদের স্মার্ট কার্ড আছে তারা ভোট দিতে পারবে।

মেয়র পদে প্রার্থীরা হলেন, অ্যাডভোকেট মো. আজমত উল্লা খান (আওয়ামী লীগ-নৌকা), এম এম নিয়াজ উদ্দিন (জাতীয় পার্টি-লাঙল), জায়েদা খাতুন (স্বতন্ত্র-টেবিলঘড়ি), আতিকুল ইসলাম (গণফ্রন্ট-মাছ), গাজী আতাউর রহমান (ইসলামী আন্দোলন বাংলাদেশ-হাতপাখা), মো. রাজু আহম্মেদ (জাকের পার্টি-গোলাপ ফুল), মো. হারুন-অর-রশীদ (স্বতন্ত্র-ঘোড়া) এবং সরকার শাহনুর ইসলাম (স্বতন্ত্র-হাতি)।

আরও পড়ুন: যুক্তরাষ্ট্র যে বাঁধার কথা বলছে, সেটা আওয়ামী লীগেরও কথা: ওবায়দুল কাদের

সিটি করপোরেশনের ৪৮০টি কেন্দ্রে রয়েছে। এ নির্বাচনে ৩৩৪ জন প্রার্থী ভোট যুদ্ধে অংশ নিচ্ছেন। এর মধ্যে মেয়র পদে ৮ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৪৬ জন ও সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর পদে ৭৯ জন প্রার্থী। এর মধ্যে সাধারণ ওয়ার্ডে একজন প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ায় নির্বাচনে লড়বেন ৩৩৩ জন প্রার্থী। সিটির ৫৭টি ওয়ার্ডে এই নগরের এবারের নির্বাচনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৬৩ জন। 

এর মধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৪৭ জন, নারী ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৮ জন ও তৃতীয় লিঙ্গের (হিজড়া) ভোটার আছে ১৮ জন।


সর্বশেষ সংবাদ