২৪ মে ২০২৩, ১৪:৩০

‘আধুনিক বিপণনের সম্ভাবনাকে কাজে লাগাতে অগ্রণী ভূমিকা রাখছে সরকার’

মডার্ন মার্কেটিং কনক্লেভ-২০২৩  © টিডিসি ফটো

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেছেন, আধুনিক বিপণনের সম্ভাবনাকে কাজে লাগানোর জন্য বর্তমান সরকার বড় অগ্রগতি অব্যাহত রেখেছে। সোমবার (২৪ মে) প্রথমবারের মতো ঢাকা শেরাটনের গ্রান্ড বলরুমে কটলার ইম্প্যাক্ট ও নর্দান এডুকেশন গ্রুপের যৌথ আয়োজনে অনুষ্ঠিত মডার্ন মার্কেটিং কনক্লেভ ২০২৩-এ প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

বাণিজ্যমন্ত্রী টিপু মুন্সী বলেন, বাংলাদেশের উজ্জ্বল ভবিষ্যৎ গঠনে আধুনিক বিপণনের সম্ভাবনাকে কাজে লাগানোর জন্য বর্তমান সরকার বড় অগ্রগতি অব্যাহত রেখেছে। আধুনিক বিপণনের নীতির প্রতি বিপণন কর্মকর্তাদের নিষ্ঠা ,সৃজনশীলতা এবং অঙ্গীকার দেশের শিল্পের নতুন মাপকাঠি স্থাপন করেছে।

নর্দান এডুকেশন গ্রুপের প্রেসিডেন্ট ও ওয়ার্ল্ড মার্কেটিং সামিট গ্রুপের গ্লোবাল এডভাইজার প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ’র সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের পরিকল্পনা মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী জনাব এমএ মান্নান, প্রধানমন্ত্রীর অর্থনৈতিক বিষয়ক উপদেষ্টা ড. মসিউর রহমান, কটলার ইম্প্যাক্ট এর প্রতিনিধি হিসেবে উপস্থিত ছিলেন চিফ মার্কেটিং অফিসার (সিএমও) ড. ফাহিম কিবরিয়া এবং নর্দান ইউনিভার্সিটি বাংলাদেশ এর উপাচার্য প্রফেসর ড. আনোয়ার হোসেন।

অনুষ্ঠানে ভার্চুয়াল যোগাযোগ মাধ্যমে সংযুক্ত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয় প্রফেসর ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহ। 

অনুষ্ঠানের পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান বলেন, প্রতিটি জায়গায় মার্কেটিং বিভাগ ব্যাপকভাবে কাজ করে যাচ্ছে। মার্কেটিং কে আধুনিক বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে আরো ভালোভাবে সাজাতে হবে। খুবই গুরুত্বপূর্ণ একটি খাত হলো এ মার্কেটিং। আধুনিক বিপণনের গুরুত্ব অবদানের দিকে নজর দিয়ে একে আলিঙ্গন করে জাতিকে একটি সমৃদ্ধ ভবিষ্যতে দেখে চালিত করতে হবে।

অনুষ্ঠানের শেষ অংশে ‘কটলার এওয়ার্ড’ প্রফেসর ফিলিপ কটলার এর নামে বিশ্বের বিজনেস লিডারদেরকে তাদের অবদানকে আর স্মরণীয় করে রাখতে স্মারক প্রদান করা হয়। এসময় ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ’র ইন্টারন্যাশনাল বিজনেস ও মার্কেটিং এর অধ্যাপক ড. আবু ইউসুফ মো. আব্দুল্লাহকে কটলার ইম্প্যাক্ট ইন কর্পোরেটেড এর পক্ষ থেকে, “কটলার ডিস্টিঙ্গুইসড প্রফেসর অব মার্কেটিং” উপাধিতে ভূষিত করা হয় এবং ৫ জন বিজনেস লিডারদেরকে সম্মাননা প্রদান করা হয়।