‘শিক্ষা খাতের উন্নয়নে শেখ হাসিনা সরকারের বিকল্প নেই’

একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে হাজী নূরুন্নবী চৌধুরী শাওন
একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে হাজী নূরুন্নবী চৌধুরী শাওন  © টিডিসি ফটো

ভোলা-৩ (লালমোহন-তজুমদ্দিন) আসনের সংসদ সদস্য হাজী নূরুন্নবী চৌধুরী শাওন বলেছেন, বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের শিক্ষাব্যবস্থাকে সমৃদ্ধ ও আধুনিকায়নে গুরুত্ব দিয়েছেন। তিনি নতুন প্রজন্মকে বিশ্বমানের শিক্ষায় গড়ে তুলতে কাজ করছেন। শিক্ষার মানোন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বদ্ধপরিকর। এ খাতের উন্নয়নে বর্তমান সরকারের বিকল্প নেই।

শুক্রবার (১৯ মে) সকালে ভোলার তজুমদ্দিন উপজেলার চাঁদপুর সরকারী উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত ৫তলা একাডেমিক ভবনের উদ্বোধনী অনুষ্ঠানে দেওয়া বক্তব্যে তিনি এসব কথা বলেন।

নূরুন্নবী চৌধুরী শাওন বলেন, বর্তমান সরকার শিক্ষাবান্ধব সরকার। শিক্ষার মানোন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন আওয়ামীলীগ সরকার কাজ করে যাচ্ছে। শিক্ষার্থীদের একবিংশ শতাব্দীর চ্যালেঞ্জ মোকাবিলায় প্রাথমিক থেকে মাধ্যমিক শ্রেণি পর্যন্ত বিনামূল্যে পাঠ্যপুস্তক বিতরণ, শিক্ষাক্ষেত্রে তথ্য প্রযুক্তির ব্যবহার নিশ্চিতকরণ ও ঝরে পড়া শিক্ষার্থীদের হার কমানোসহ শিক্ষার মানোন্নয়নে বর্তমান সরকার ব্যাপক কাজ করে যাচ্ছে।

সংসদ সদস্য শাওন আরো বলেন, বর্তমানে বছরের প্রথম দিন শিক্ষার্থীদের মাঝে বিনামূল্যে বই বিতরণ ও বিভিন্ন শিক্ষাবৃত্তি প্রদান করছে আওয়ামীলীগ সরকার। যাতে প্রমান হয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার, শিক্ষাবান্ধব সরকার। শিক্ষাসহ দেশের বিভিন্নখাতের আওয়ামী লীগ সরকারের উন্নয়ন এখন বিশ্বের কাছে স্বীকৃত।

এর আগে ভুবন ঠাকুর বাজার সংলগ্ন শ্রী শ্রীকৃষ্ণ শিবশক্তি মন্দিরের নির্মাণ কাজের উদ্বোধন করেন তিনি। এসময় উপস্থিত ছিলেন তজুমদ্দিন উপজেলা আওয়ামীলীগের সভাপতি ফখরুল আলম জাহাঙ্গীর, সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান, সাংগঠনিক সম্পাদক মিজানুর রহমান ফরিদ, ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার প্রমুখ।


সর্বশেষ সংবাদ