১৮ মে ২০২৩, ১২:৩৮

নতুন সময়সূচীতে মেট্রোরেল বন্ধ থাকবে শুক্রবার

মেট্রোরেল বন্ধ থাকবে শুক্রবার  © সংগৃহীত

যাত্রীদের সুবিধার্থে মেট্রোরেল চলাচলে নতুন সময়সূচি নির্ধারণ করতে যাচ্ছে কর্তৃপক্ষ। নতুন সময়সূচি অনুযায়ী সকাল ৮টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলাচল করবে দেশের প্রথম এই মেট্রোবাহন। জানা গেছে, আগামী ২১ মে থেকে এই সূচি কার্যকর করা হবে। এছাড়া বর্তমানে মেট্রোর সাপ্তাহিক ছুটি মঙ্গলবার হলেও নতুন সময়সূচীতে শুক্রবার বন্ধ থাকবে।

বৃহস্পতিবার (১৮ মে) রাজধানীর প্রবাসী কল্যাণ ভবনে ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেডের (ডিএমটিসিএল) ব্যবস্থাপনা পরিচালক এম এ এন সিদ্দিক এ তথ্য জানিয়েছেন।

এম এ এন সিদ্দিক বলেন, ‘আমরা আগেই বলেছি ক্রমান্বয়ে সময় বাড়াবো। সে অনুযায়ী জনগণের চাহিদা বিবেচনায় আমরা এই সময়সূচীতে চলব। নতুন সময় অনুযায়ী সকাল ৮টা থেকে বেলা ১১টা পর্যন্ত ‘পিক আওয়ার’ বিবেচনা করে প্রতি ১০ মিনিট পর পর মেট্রো ছাড়বে।’

তিনি বলেন, ‘১১টার পর থেকে ১৫ মিনিটের ব্যবধানে মেট্রো ছাড়বে বিকেল ৩টা পর্যন্ত। পরবর্তী ৩ ঘণ্টা আবারও ১০ মিনিট পর পর স্টেশন ছাড়বে মেট্রো রেল। সন্ধ্যা ৬টা এক মিনিট থেকে ‘নন পিক আওয়ার’ ধরে ১৫ মিনিট পরপর মেট্রো চলবে রাত ৮টা পর্যন্ত।’

আরও পড়ুন: সপ্তাহ জুড়ে বৃষ্টির আভাস, বিভিন্ন জেলায় কালবৈশাখীর আশঙ্কা

উল্লেখ্য, গত বছরের ২৮ ডিসেম্বর ঢাকায় মেট্রোরেল যাত্রা শুরু করে। এখন প্রথমাংশে উত্তরা থেকে আগারগাঁও পর্যন্ত চলছে। দ্বিতীয় অংশ আগারগাঁও থেকে মতিঝিল ২০২৩ সালের শেষ দিকে চালুর পরিকল্পনা রয়েছে। আর মতিঝিল থেকে কমলাপুর পর্যন্ত বর্ধিতাংশ ২০২৫ সালে চালুর লক্ষ্য নির্ধারণ করা হয়েছে।